হাতিরঝিলে সাংবাদিক রাহানুমার লাশ, মৃত্যুর আগে দেওয়া স্ট্যাটাস ঘিরে রহস্য

সারা রাহানুমা
সারা রাহানুমা  © ফেসবুক থেকে সংগৃহীত

রাজধানীর হাতিরঝিল থেকে বেসরকারি জিটিভির নারী সাংবাদিক সারা রাহানুমার মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃত্যুর কয়েকঘণ্টা আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া তার স্ট্যাটাস নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার মধ্যরাতে হাতিরঝিলের লেকে ডুবে তার মৃত্যু হয়। মৃত্যুর কিছুক্ষণ আগে ফেসবুক স্ট্যাটাসে আত্মহত্যার কথা লিখেছিলেন সারা।

সারাহ ফেসবুক প্রোফাইল ঘুরে দেখা যায়, ১১ ঘণ্টা আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে তোলা ছবি শেয়ার দিয়েছেন তিনি। আত্মহত্যার আগে তিনি তার ফেসবুক প্রোফাইলে বন্ধু ফাহিম ফয়সাল ও তার স্বপ্নের কথাগুলো তুলে ধরেছেন। স্বপ্ন পূরণে উভয়ের পরিকল্পনাও ছিল অসংখ্য। সেগুলোর কথাও তুলে ধরেছেন রাহানুমা। কিন্তু স্বপ্নগলো পূরণ হয়নি কী কারণে তা তিনি উল্লেখ করেননি।

বন্ধুর প্রশংসা করে তার উদ্দেশ্যে লিখেছেন, ‘তোমার মতো বন্ধু থাকা অসাধারণ ব্যাপার। সবার ভাগ্যে তা জোটে না। আমি জানি আমাদের অনেক স্বপ্ন। কিন্তু আমাদের স্বপ্নগুলো আমরা পূরণ করতে পারিনি। এ কথা বলার পর রাহানুমা তার বন্ধুর মঙ্গল কামনা করে জীবনের সব ক্ষেত্রে সফলতা কামনা করে বলেছেন, আল্লাহ তোমার ভালো করুন।  

নিহত সারা ও তার বন্ধু ফাহিম ফয়সাল

১২ ঘণ্টা আগে ফেসবুকে দেওয়া অপর এক পোস্টে সারাহ রাহানুমা  লিখেন, ‘জীবন্মৃত হয়ে থাকার চাইতে মরে যাওয়াই ভালো।’

জিটিভির নিউজরুম এডিটর হিসেবে কাজ করা সারাহ রাহানুমার বাড়ি নোয়াখালী জেলায়। তিনি রাজধানীর হলিক্রস কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করার পর বেসরকারি শান্তা মারিয়াম ইউনিভার্সিটি থেকে স্নাতক ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর কর্মজীবনে কয়েকটি প্রতিষ্ঠানে কাজ করা রাহানুমা হঠাৎ ফেসবুক পোস্ট দিয়ে অজানা গন্তব্যে পাড়ি জমান।


সর্বশেষ সংবাদ