ত্রাণ সংগ্রহে শিক্ষার্থীদের প্রশংসায় মিজানুর রহমান আজহারী

মিজানুর রহমান আজহারী
মিজানুর রহমান আজহারী  © সংগৃহীত

ভারত থেকে আসা ঢলে ও কয়েক দিনের টানা বৃষ্টির কারণে বাংলাদেশের ১২টি জেলায় ব্যাপক বন্যা ও দুর্যোগের সৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে দেশের বিভিন্ন জেলায় বন্যার্ত মানুষকে সহযোগিতা করার জন্য গণত্রাণ সংগ্রহ করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ছাত্র আন্দোলনের এই কর্মসূচিতে ব্যাপক সাড়া পড়েছে। যেখানে ত্রাণ পৌঁছে দিতে হাজারো মানুষের ঢল নামছে। ছাত্র-ছাত্রী থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষজন টিএসসিতে ত্রাণ দিতে যাচ্ছেন। তা দেখে অনেকেই অনুপ্রাণিত হচ্ছেন, প্রশংসাও করছেন।

আরও পড়ুন: ত্রাণ নিতে নয় দিতে আসছে হাজার হাজার মানুষ

শনিবার (২৪ আগস্ট) বেলা ১১টার পর নিজের ফেসবুক আইডিতে টিএসসির ত্রাণ কর্মসূচি নিয়ে পোস্টে করেছেন জনপ্রিয় ইসলামী আলোচক মিজানুর রহমান আজহারী।

ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, বিকেলের ঝালমুড়ি আর ফুচকা যাদের মিস হয় না, বাসে হাফ ভাড়ার জন্য যারা তর্ক জুড়ে দেয়— সেই ছাত্রছাত্রীরা আজ তাদের পুরো মাসের হাত খরচটা অবলীলায় দিয়ে দিচ্ছে টিএসসির ত্রাণ তহবিলে। মাশাআল্লাহ! আমরা তো এমন বাংলাদেশেরই স্বপ্ন দেখি।

আরও পড়ুন: আস সুন্নাহ ফাউন্ডেশনে স্বেচ্ছায় শ্রম দিতে আসা তরুণদের ভিড়

এদিকে সারাদেশে বন্যার্তদের সহায়তা করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আজ শনিবারও (২৪ আগস্ট) ত্রাণ সংগ্রহ কার্যক্রম পরিচালনা করবেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও সহ-সমন্বয়করা। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) বুথ বসিয়ে সকাল থেকে রাত পর্যন্ত গণত্রাণ সংগ্রহ কর্মসূচি চলবে। এর আগে শুক্রবার (২৩ আগস্ট) সকাল থেকে রাত ৮টা পর্যন্ত চলে এ কার্যক্রম।


সর্বশেষ সংবাদ