ভিডিও বার্তায় ফ্যান-ফলোয়ারের কাছে দুঃখপ্রকাশ ব্যারিস্টার সুমনের

সাবেক সংসদ সদস্য ও ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন
সাবেক সংসদ সদস্য ও ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন  © ফাইল ছবি

ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর ক্ষমতা থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। তারপর আওয়ামী লীগের সব নেতাকর্মীরা আত্মগোপনে চলে যান। এ সময় ক্ষমতাসীনদের কেউ কেউ অবশ্য গোপনে দেশ ছেড়ে পাড়ি জমিয়েছেন বিদেশে। এদিকে শেখ হাসিনার সরকারে পতদের পর কোনো খোঁজ ছিল না সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের।

তবে দুই সপ্তাহ পর আজ সোমবার (১৯ আগস্ট) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তা দেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

সেখানে সুমন বলেন, আমার যারা ফ্যান ফলোয়ার আছেন তারা বিভিন্ন সময়ে বিভিন্নভাবে আমার উপর কষ্ট পেয়েছেন তাদের উদ্দেশ্যে আমি দুটি কথা বলতে চাই। কোটা সংস্কার যে আন্দোলনে এই আন্দোলনে সব সময় আপনাদের সাথে ছিলাম। আন্দোলনে যারা আহত ও নিহত হয়েছেন তাদের বিচারের পক্ষেও ছিলাম। কিন্তু আমার ব্যর্থতা হচ্ছে আমি আপনাদের বুঝাতে পারিনি। এই ব্যর্থ হওয়ার জন্য আমার যারা ফ্যান-ফলোয়ার আছেন সবার কাছে আমি দুঃখ প্রকাশ করছি। 

তিনি আরো বলেন, এখন যে কাঠামো গত সংস্কার আপনারা চাচ্ছেন এই সংস্কারের জন্য আমি বহু বছর আগে থেকে কাজ করে যাচ্ছি। গত পনেরো বছরে যে দুইতিন জন মানুষ দুর্নীতি বিরুদ্ধে সোচ্চার ছিল তাদের মধ্যে হয়ত আপনারা আমাকে পাবেন। আপনারা জানেন যে এস আলমের বিরুদ্ধে আমি নিজে বাদি হয়ে মামলা করেছি টাকা পাচারের জন্য। আপনারা জানেন যে আওয়ামী লীগের যিনি প্রচার সম্পাদক আব্দুস সোবহান গোলাপের আমেরিকাতে নয় বাড়ি থাকায় আমি নিজে বাদি হয়ে মামলা করেছি।

সাবেক সংসদ সদস্য বলেন, এছাড়াও কোটা আন্দোলনের দুই সাপ্তাহ আগে জিডি করেছি এবং প্রেস কনফারেন্স করে বলতে বাধ্য হয়েছি আমার জীবনের উপর হুমকি আছে এসব দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করায়। সুতরাং আমি এ যুদ্ধে সবসময় চেষ্টা করেছি। আপনারা দুর্নীতির বিরুদ্ধে যে যুদ্ধ শুরু করেছেন এ যুদ্ধে আমি আপনাদের সব সময় দোয়া করি। দুর্নীতির বিরুদ্ধে যে যুদ্ধ এই যুদ্ধে সবসময় চেষ্টা করব শরিক থাকার। 


সর্বশেষ সংবাদ