বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যেই পুলিশ সদস্যদের কর্মস্থলে যোগদানের নির্দেশ নতুন আইজিপির

মো. ময়নুল ইসলাম
মো. ময়নুল ইসলাম  © ফাইল ছবি

বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যেই পুলিশ সদস্যদের কর্মস্থলে যোগদানের নির্দেশ দিয়েছেন পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম। বুধবার (৭ আগস্ট) এক সংবাদ সম্মেলনে তিনি এ নির্দেশনা জানান।

দেশের যেকোনো প্রয়োজনে পুলিশ বাহিনী পেশাদারিত্বের সাথে জনগণের পাশে দাঁড়িয়েছে জানিয়ে তিনি বলেন, সর্বশেষ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশ জনগণের প্রত্যাশা পূরণ করতে পরেনি। সেজন্য আমরা ক্ষমাপ্রার্থী। এ আন্দোলনে সংঘটিত সকল হত্যাকাণ্ডের তদন্তপূর্বক বিচার করা হবে।

তিনি বলেন, বিরাজমান বিভিন্ন অনিয়ম, দুর্নীতি এবং বিবর্তনমূলক কার্যক্রমের ফলে ছাত্র-জনতা একটি অভূতপূর্ব একটি নতুন যাত্রা শুরু হয়েছে। এ আন্দোলনে যারা শহিদ হয়েছেন—তাদের প্রতি শোক জ্ঞাপন করছি।

আরও পড়ুন: পুলিশ দুঃখিত, সব হত্যাকাণ্ডের তদন্তপূর্বক বিচার হবে: নতুন আইজিপি

বৈষম্যবিরোধী ছাত্রদের যৌক্তিক আন্দোলনকে কেন্দ্র করে দেশবাসীর প্রত্যাশা অনুযায়ী দায়িত্ব পালন করতে পারিনি। এর কারণে অনেকে ক্ষুব্ধ হয়েছেন। অনেকেই স্ব স্ব ইউনিটে নেই। জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতে আমরা নতুন করে সব শুরু করতে চাই। তাই সবাইকে আগামী ২৪ ঘণ্টা অর্থাৎ ৮ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে স্ব স্ব কর্মস্থলে ফেরার নির্দেশনা দেওয়া হচ্ছে।

পুলিশ যেন আরও বেশি জনবান্ধব হতে পারে সেজন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে জানিয়ে পুলিশ প্রধান বলেন, আমরা ইতোমধ্যে সংস্কারের উদ্যোগ নিয়েছি। নাগরিকদের জীবনমানের উন্নয়নে আমরা কাজ করবো। সেজন্য আমাদের সামাজিক এবং রাজনৈতিক ব্যক্তিদের সমন্বয়ে এক সাথে কাজ করবো।

পুলিশের বর্তমান সংকটের কারণ হিসেবে নতুন আইজিপি বলেন, আমাদের কতিপয় উচ্চাভিলাসী ও অপেশাদার কর্মকর্তাদের কারণে জোরপূর্বক কর্মসূচি গ্রহণের কারণে  পুলিশ সদস্যরা আহত ও নিহত হয়েছে। 


সর্বশেষ সংবাদ