আজ মাঠে নামছে আ.লীগ, দেশের সব জেলা-মহানগরে জমায়েতের ডাক

আজ মাঠে নামছে আ.লীগ
আজ মাঠে নামছে আ.লীগ  © সংগৃহীত

আওয়ামী লীগ দেশে কোটা সংস্কার আন্দোলন ঘিরে চলমান পরিস্থিতির মধ্যেই নতুন কর্মসূচির ঘোষণা দিয়েছে। ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ রোববার ঢাকাসহ দেশের সব জেলা-মহানগরে দলীয় নেতাকর্মীদের জমায়েতের নির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া আগামীকাল সোমবার (৫ আগস্ট) বিকেল ৩টায় শোক র‍্যালি করা হবে। র‍্যালিটি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু ভবনে গিয়ে শেষ হবে।

শনিবার (৩ আগস্ট) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, একদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়া অন্যদিকে আমরা কোনোরকম মুখোমুখি অবস্থানে জড়াতে চাই না। সংঘাত হতে পারে এমন প্রোগ্রাম আমরা এড়িয়ে চলছি। শুক্রবার এবং শনিবার আমাদের নির্ধারিত কর্মসূচি ছিল।

ওবায়দুল কাদের বলেন, ৫ আগস্ট বঙ্গবন্ধুর সন্তান শেখ কামালের জন্মবার্ষিকী। যদিও মৃত্যুর বেদনা জন্মদিবসকে ছেপে চলে যায় শোকের কাছে।

সূত্রে জানা যায়, কোটাবিরোধী আন্দোলনের শুরু থেকে মাঠে নেই আওয়ামী লীগের নেতাকর্মীরা। আন্দোলনে সহিংসতা রোধে কোথাও প্রতিরোধ গড়ে তুলতে পারেনি তারা। এমন অবস্থার মধ্যেই আজ সারা দেশে পাড়া-মহল্লায় প্রতিবাদ মিছিল এবং আগামীকাল বিকেল ৩টায় রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে শোক মিছিলের ডাক দিয়েছে ক্ষমতাসীন দলটি। এসব কর্মসূচিতে দলের সর্বস্তরের নেতাকর্মী অংশগ্রহণ করবে বলে মনে করছেন শীর্ষ নেতারা।

আরও পড়ুন: আজ থেকে শুরু বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সর্বাত্মক অসহযোগ

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার মন্ত্রিসভার পদত্যাগের একদফা ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। শনিবার রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশে কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া সংগঠনটির সমন্বয়ক মো. নাহিদ ইসলাম ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে এ ঘোষণা দেন।

নাহিদ বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন থেকে আমরা খুব দ্রুতই ছাত্র-নাগরিক অভ্যুত্থানের জন্য সর্বস্তরের নাগরিক, ছাত্রসংগঠন ও সব পেশাজীবী মানুষের সঙ্গে মিলে সম্মিলিত মোর্চা ঘোষণা করব। সবার সঙ্গে আলোচনার মাধ্যমে ভবিষ্যৎ বাংলাদেশের জাতীয় রূপরেখা আমরা সবার সামনে হাজির করব।’


সর্বশেষ সংবাদ