আজ খুলছে সরকারি-বেসরকারি অফিস, চলবে ৩টা পর্যন্ত

আজ খুলছে সরকারি-বেসরকারি অফিস
আজ খুলছে সরকারি-বেসরকারি অফিস  © ফাইল ছবি

জনপ্রশাসন মন্ত্রণালয় জানিয়েছে, আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বেলা ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত খোলা থাকবে। আজ সকাল ১০টার পর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় দেখা যায়, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবীরা কর্মক্ষেত্রে যাচ্ছেন।

এছাড়া বিভিন্ন সরকারি অফিসের চাকরিজীবীদের স্টাফ বাসে করে নিজ নিজ কর্মক্ষেত্রে যেতে দেখা গেছে। বেসরকারি প্রতিষ্ঠানের কর্মজীবীরা বাস, মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশা, রিকশায় করে অফিসে গেছেন। ঢাকার বাইরে থেকেও লোকজনকে অফিস করতে আসতে দেখা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, আজ ও  আগামীকাল বৃহস্পতিবার ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদীতে কারফিউ বহাল থাকবে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। বাকি জেলায় পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেবেন জেলা প্রশাসক।

একই সাথে কারফিউ কিছুটা শিথিল হওয়ায় দেশজুড়ে সাধারণ ছুটি বাতিল করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন জানান, বুধবার সরকারি আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান খোলা থাকবে সকাল ১১টা থেকে ৩টা পর্যন্ত।

এদিকে, ইন্টারনেট সেবা দ্রুত চালু করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়। প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত জানান, মঙ্গলবার রাত থেক পরীক্ষামূলক চালু করা হয়েছে ব্রডব্যান্ড ইন্টারনেট। তবে নিরাপত্তার স্বার্থে বন্ধ থাকবে ফেসবুক, ইউটিউবসহ কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম।

 

সর্বশেষ সংবাদ