নাইটিঙ্গেল মোড়ে আ. লীগ নেতাকর্মীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ চলছে

  © ফাইল ছবি

রাজধানীর কাকরাইলের নাইটিঙ্গেল মোড়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে শিক্ষার্থীদের ব্যাপক সংঘর্ষ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে শিক্ষার্থীরা ‘কমপ্লিট শাটডাউন’ বাস্তবায়নে নাইটিঙ্গেল মোড়ে অবস্থান নিলে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ বেধে যায়। এতে ইয়াসিন নামে এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন।

এছাড়া নাইটিঙ্গেল মোড় ছাড়াও ইতোমধ্যে যাত্রাবাড়ী, রামপুরা, মেরুল বাড্ডা ও উত্তরায় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়েছে। এর মধ্যে যাত্রাবাড়ীতে দুইজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।

সকাল ১১টার দিকে যাত্রাবাড়ীর কুতুবখালীতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আওয়ামী লীগ-যুবলীগের কর্মীদের সংঘর্ষ হয়েছে। এ সময় টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সংঘর্ষের ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শত শত যানবাহন আটকা পড়েছে। যানবাহন না পেয়ে সাধারণ মানুষ ও অফিসগামী পথচারীরা পায়ে হেঁটে চলাচল করছেন।

সকাল সাড়ে ১০টার দিকে মেরুল বাড্ডা এলাকায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এর ফলে মেরুল বাড্ডা এলাকায় যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।


সর্বশেষ সংবাদ