জলাবদ্ধতায় কোমর পানিতে মায়ের কাঁধে শিশু ছবি ভাইরাল

কোমর পানিতে মায়ের কাঁধে শিশু
কোমর পানিতে মায়ের কাঁধে শিশু  © সংগৃহীত

রাজধানী ঢাকায় প্রবল বৃষ্টিপাতে বিভিন্ন এলাকা পানির নিচে তলিয়ে গেছে। গতকাল শুক্রবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীতে ৬ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১৩০ মিলিমিটার। বৃষ্টির পর নগরীর বিভিন্ন এলাকা ঘুরে প্রায় সব এলাকায় জলাবদ্ধতা দেখা গেছে। বিকেল ৫টায়ও গুরুত্বপূর্ণ অনেক সড়কে পানি ছিল। এতে ব্যাপক ভোগান্তিতে পড়তে হয়েছে নগরবাসীকে।

রাজধানীবাসীর চরম দুর্ভোগের সে চিত্র যেন ভেসে উঠেছে কোমর পানিতে এক মায়ের তার ছেলে কাঁধে তুলে নিয়ে যাওয়ার দৃশ্যে। যে দৃশ্য এখন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল। জানা গেছে, ছবিটি তুলেছেন হারুন রাশেদ একজন নগরবাসী। তবে এ ছবির মা ও ছেলে পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। এছাড়া ছবিটি ঠিক রাজধানীর কোন স্থানের সেটিও জানা যায়নি।

ভাইরাল ছবিটিতে দেখা যাচ্ছে, রাস্তায় হাঁটার জন্য নির্ধারিত ফুটপাতে জলাবদ্ধতায় কােমর সমান পানি উঠেছে। এর মধ্যে এক মা তার কাঁধে তুলে তার ছেলেকে নিয়ে যাচ্ছেন। শিশুটি তার মাকে শক্ত করে ধরে আছেন। ছবিটির এমন দৃশ্য নেটিজেনদের হৃদয় ছুঁয়ে গেছে।

ছবিটি শেয়ার করে হারুন রশিদ নামে এক ব্যবহারকারী ফেসবুকে লিখেছেন, মা পৃথিবীতে আল্লাহর দেওয়া সর্বশ্রেষ্ঠ নেয়ামত। নিলিমা ইসলাম নামে আরেকজন লিখেছেন, শ্রদ্ধা আর ভালোবাসা সকল মায়ের প্রতি।

গতকাল শুক্রবার ভোর থেকে রাজধানীতে শুরু হওয়া এ বৃষ্টি কয়েক ঘণ্টা স্থায়ী হয়। এতে রাজধানীর কাকরাইল, মতিঝিল, মৌচাক, মালিবাগ, শান্তিনগর, ফার্মগেট, বাড্ডা, মগবাজার, মিরপুর ও খিলক্ষেত এলাকার সড়কে ব্যাপক জলাবদ্ধতা তৈরি হয়। এতে  নগরীর ড্রেনেজ ব্যবস্থাকে দায়ী করেছেন নগরবাসী।

ভোগান্তির শিকার নাগরিকরা বলছেন, হালকা বৃষ্টিতে নিচু এলাকাগুলো সাধারণত তলিয়ে যায়। রাজধানী ঢাকা ধীরে ধীরে বসবাসের অযোগ্য নগরীতে পরিণত হচ্ছে। এ সমস্যা সমাধানে দ্রুত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তারা।

সাপ্তাহিক ছুটির দিন ও বৃষ্টি হওয়ায় রাস্তায় গণপরিবহনের উপস্থিতি কম ছিল। বিশেষত চাকরির পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের গন্তব্যে পৌঁছানো কঠিন হয়ে পড়েছিল। মালিবাগ, শান্তিনগর, মগবাজারসহ গুরুত্বপূর্ণ এলাকায় ব্যাপক জলাবদ্ধতার কারণে পরিস্থিতি আরও জটিল হয়েছে।


সর্বশেষ সংবাদ