মঙ্গলবার সড়ক অবরোধ করবেন না আন্দোলনকারীরা

  © সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনে এক দফা দাবিতে গতকাল রবিবার ও আজ সোমবার রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ব্লকেড কর্মসূচি পালন করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। তবে আগামী বুধবার থেকে তারা সারাদেশে পুরো বেলা সর্বাত্মক ব্লকেড কর্মসূচি পালন করবেন। সেজন্য আগামীকাল মঙ্গলবার প্রস্তুতি নেবেন তারা, এরই অংশ হিসেবে এদিন অনলাইনে এবং অফলাইনে গণসংযোগ করা হবে। তবে মঙ্গলবার রাস্তা অবরোধ করবেন না আন্দোলনকারীরা।

আজ সোমবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর শাহবাগে কোটা আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম এ কথা বলেন। পরে রাত ৮টা ৩৫ মিনিটের দিকে আন্দোলনকারীরা শাহবাগ ছেড়ে দেন। 

তার আগে কোটা আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ বলেন, আগামীকাল মঙ্গলবারকে রাস্তা ব্লকেডের আওতামুক্ত থাকবে। তবে আগামী বুধবার ৬৪ জেলায় কঠোর কর্মসূচির প্রস্তুতির জন্য মঙ্গলবার সারাদেশের প্রতিনিধি বৈঠিক এবং অনলাইনে-অফলাইনে গণসংযোগ করা হবে। মঙ্গলবার বিকেলে অনলাইন ব্রিফিংয়ে আমরা কর্মসূচি ঘোষণা করবো। তবে ছাত্র ধর্মঘট ও ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি চলবে।

এর আগে, বিকেল ৪টার দিকে সরকারি চাকরিতে কোটাব্যবস্থা বাতিল করে ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সায়েন্সল্যাব ও শাহবাগ মোড়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

পরে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সড়ক অবরোধ করে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এতে ঢাকা শহরের প্রধান সড়কগুলোতে যান চলাচল বন্ধ হয়ে যায়। গতকাল রবিবারও শাহবাগসহ ঢাকার বিভিন্ন মোড় অবরোধ করে শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ