বিএনপির ঢাকা ও চট্টগ্রাম মহানগর এবং যুবদলের কমিটি বাতিল

বিএনপি ও যুবকদলের কয়েকটি কমিটি বিলুপ্ত করা হয়েছে
বিএনপি ও যুবকদলের কয়েকটি কমিটি বিলুপ্ত করা হয়েছে  © লোগো

ঢাকা মহানগর উত্তর, দক্ষিণসহ চারটি মহানগরে বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছে। অন্য দুটি কমিটির চট্টগ্রাম ও বরিশাল মহানগরের। একই সঙ্গে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটিও বিলুপ্ত করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) রাতে বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম মহানগর ও বরিশাল মহানগর আহ্বায়ক কমিটিও বিলুপ্তি করা হয়েছে। পাশাপাশি সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু এবং মোনায়েম মুন্নার নেতৃত্বাধীন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটিও বিলুপ্ত করা হয়েছে।

জানা যায়, যুবদলের কেন্দ্রীয় বিলুপ্ত করা কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু এবং সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার নেতৃত্বাধীন ছিল। এছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ আহ্বায়ক ছিলেন আবদুস সালাম ও সদস্যসচিব ছিলেন রফিকুল আলম মজনু। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ছিলেন আমান উল্লাহ আমান ও সদস্যসচিব ছিলেন আমিনুল হক।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, চার মহানগরের আহ্বায়ক কমিটি ও যুবদলের কেন্দ্রীয় কমিটি পরে ঘোষণা করা হবে।


সর্বশেষ সংবাদ