শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল
শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল  © ফাইল ছবি

কোরবানির ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠানে শনিবার ছুটি হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। রোববার (১২ মে) দুপুরে সচিবালয়ে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এসএসসি পরীক্ষার ফল প্রকাশ নিয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। এ সময় চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করা নিয়ে জল ঘোলা না করার অনুরোধ জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, শনিবার ক্লাস চালানোর বিষয়টি স্থায়ী কোনও সিদ্ধান্ত নয়। আমরা সবার সঙ্গে আলোচনা করছি। শিক্ষকদের বিশ্রামের প্রয়োজন আছে। শিক্ষার্থীরা বাড়ির কাজ ঠিকমতো করছে কি-না, সেটাও দেখার প্রয়োজন আছে। তবে আশা করছি, ঈদুল আজহার পর শনিবার ক্লাসের বিষয়টি কন্টিনিউ করতে হবে না বলে আশা প্রকাশ করেন তিনি।

প্রকাশিত ফলাফল অনুযায়ী, চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় ১ লাখ ৮২ হাজার ১৩২ জন জিপিএ-৫ পেয়েছে। ৯টি সাধারণ, মাদরাসা ও কারিগরি বোর্ডে গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ। সবমিলিয়ে এবার পাসের হার বাড়লেও কমেছে জিপিএ-৫। এর আগে ২০২৩ সালে ১ লাখ ৮৩ হাজার ৫৭৮ জন জিপিএ-৫ পেয়েছিল। পাসের হার ছিল ৮০.৩৯ শতাংশ।

আরো পড়ুন: এসএসসিতে পাসের হার বেড়েছে, কমেছে জিপিএ-৫

এর আগে রোববার ১১টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফলাফল প্রকাশের কার্যক্রম উদ্বোধন করেন। সকাল ১০টার দিকে বোর্ড চেয়ারম্যানদের নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফলের অনুলিপি হস্তান্তর করে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। পরে বেলা ১১টা থেকেই এসএসসি পরীক্ষার ফল স্ব স্ব প্রতিষ্ঠান থেকে এবং অনলাইনে জানা যাচ্ছে। এসএমএসের মাধ্যমেও ফল জানতে পারছেন শিক্ষার্থীরা।

 

সর্বশেষ সংবাদ