মসজিদের অজুখানা থেকে ভেসে আসছিল নবজাতকের কান্নার শব্দ

মসজিদের অজুখানা থেকে ভেসে আসছিল নবজাতকের কান্নার শব্দ
মসজিদের অজুখানা থেকে ভেসে আসছিল নবজাতকের কান্নার শব্দ  © সংগৃহীত

কিশোরগঞ্জের হোসেনপুরে মসজিদের অজুখানা থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। বুধবার (৩ এপ্রিল) রাতে উপজেলার শাহেদল ইউনিয়নের বাসুরচর গ্রামের মসজিদের অজুখানা থেকে নবজাতকটিকে উদ্ধার করে পুলিশ ও স্থানীয়রা। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

জানা যায়, বুধবার দিবাগত রাতে কে বা কারা নবজাতকটিকে মসজিদের অজুখানায় রেখে চলে যায়। পরে নামাজ আদায় করতে আসা মুসল্লিরা সেই নবজাতকের কান্নার আওয়াজ শুনতে পান। এক পর্যায়ে অজুখানায় গিয়ে নবজাতককে পড়ে থাকতে দেখেন তারা। পরে হোসেনপুর থানায় খবর দিলে পুলিশসহ স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর হাসান জিকো গণমাধ্যমকে বলেন, গতকাল আনুমানিক রাত ১টার দিকে ছেলে শিশুটিকে আমাদের হাসপাতালে হোসেনপুর থানা পুলিশের সহযোগিতায় নিয়ে আসা হয়। শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ইউএনও শিশু বাচ্চাটির খোঁজখবর নিচ্ছেন পাশাপাশি বাচ্চাটির পরিচর্যার জন্য দুধের ব্যবস্থা করা হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, বাচ্চাটি দেখে মনে হয়েছে ৫ থেকে ১০ দিন বয়সের হবে। সার্বক্ষণিক পরিচর্যার জন্য নার্সসহ আমরা তদারকি করছি।

হোসেনপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অনিন্দ্য মন্ডল বিষয়টি নিশ্চিত করে বলেন, বাচ্চাটিকে হয়তো কেউ ছেড়ে চলে গেছে কেন-কীভাবে হয়েছে ওইটা আমরা এখনো নিশ্চিত হতে পারিনি। তবে আমরা আজকে সিদ্ধান্ত নেব বাচ্চাটির কী করা হবে।

 

সর্বশেষ সংবাদ