অপহরণের ২২ দিন পর উদ্ধার হলো স্কুলছাত্রী

নেত্রকোনা
নেত্রকোনা  © সংগৃহীত

নেত্রকোনার কলমাকান্দায় অপহরণের ২২ দিন পর এক স্কুলছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। উদ্ধারের পর সদর হাসপাতালে ধর্ষণ সংক্রান্ত ডাক্তারি পরীক্ষা শেষে আদালতে জবানবন্দির জন্য পাঠানো হয়। পরে বিচারক ওই স্কুলছাত্রীকে তার বাবার জিম্মায় দেন।

মঙ্গলবার (১৯ মার্চ) জেলা পিবিআইয়ের উপ-পরিদর্শক ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, সোমবার সকালে রাজুরবাজার এলাকায় রাস্তা থেকে ওই ছাত্রীকে উদ্ধার করা হয়। ছাত্রী এবারের এসএসসির পাঁচটি পরীক্ষায় অংশ নেওয়ার পর অপহৃত হয় বলে জানায় পিবিআই।

ছাত্রীর পরিবার ও পিবিআই সূত্রে জানা গেছে, ২৫ ফেব্রুয়ারি কলমাকান্দার লেংগুরা এলাকা থেকে ওই ছাত্রী অপহরণ হয়। পরে তার বাবা ৪ মার্চ নেত্রকোনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে তিনজনকে আসামি করে মামলা করেন। ট্রাইব্যুনাল মামলাটি তদন্তের ভার দেয় জেলা পিবিআইকে।

জেলা পিবিআইয়ের উপপরিদর্শক ফারুক হোসেন জানান, অপহৃত ছাত্রীকে উদ্ধারের পর ধর্ষণ সংক্রান্ত পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়। পরে জবানবন্দি প্রদানের জন্য আদালতে পাঠানো হয়।

মামলার বরাতে তদন্ত কর্মকর্তা ফারুক হোসেন জানান, ২৫ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে কলমাকান্দার ফুলবাড়ি গ্রামের বাড়ি থেকে ওই ছাত্রীকে কয়েক ব্যক্তি জোরপূর্বক মোটরসাইকেলে চড়িয়ে নিয়ে যায়। পরে ওই শিক্ষার্থীর বাবা নেত্রকোনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। আদালত থেকে মামলাটির তদন্তভার পাওয়ার পর তথ্যপ্রযুক্তি ও নানা সোর্স ব্যবহার করে জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালানো হয়।পরে সোমবার সকালে রাজুরবাজার এলাকায় রাস্তা থেকে ছাত্রীটিকে উদ্ধার করা হয়। 

মঙ্গলবার (১৯ মার্চ) সন্ধ্যার দিকে জবানবন্দি দেওয়ার পর আদালতের বিচারক ওই স্কুলছাত্রীকে তারা বাবার জিম্মায় দেন বলে জানান তদন্ত কর্মকর্তা।


সর্বশেষ সংবাদ