দেশে ইসলামবিরোধী আইন পাস হবে না: ট্রান্সজেন্ডার ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল  © ফাইল ছবি

সরকার ইতোপূর্বে ইসলামবিরোধী কোনো আইন পাশ করেনি, ভবিষ্যতেও ইসলামবিরোধী কোনো আইন পাস করবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, মুসলমানদের দেশে এ ধরনের কোনো আইন পাস করা হবে না। 

রাজধানী ঢাকার ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মাদ্রাসার দস্তারবন্দি ও খতমে বুখারি অনুষ্ঠানে বৃহস্পতিবার (২ বিকালে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ট্রান্সজেন্ডারকে অর্থাৎ ছেলে হয়ে নিজেকে মেয়ে পরিচয় দেওয়া কিংবা মেয়ে হয়ে ছেলে পরিচয় দেওয়া এ বিষয়ে সরকারের কোনো আইনে তাদের বৈধতা দেওয়া হয়নি। 

তিনি বলেন, যেটা ইসলামে হারাম সেটাকে আমিও হারাম মনে করি এবং প্রধানমন্ত্রী এটাকে হারাম মনে করেন। কাজেই ইসলামবিরোধী কোনো আইন দেশে পাস হবে না ইনশাআল্লাহ।

ট্রান্সজেন্ডার ইস্যু নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা ট্রান্সজেন্ডার নিয়ে কোনোকিছু বলিনি। আমরা তাদের কিছু স্বীকৃতিও দিইনি। কাজেই এ নিয়ে বিতর্কের কোনো অবকাশ নেই। কেউ যদি করে এগুলো সে নিজে করবেন। আল্লাহর গজবের শিকার হবেন। তার বিচার মহান রাব্বুল আলামিন করবেন। আমরা তাদের কোনো সহযোগিতা করব না, উৎসাহ দেব না।

তিনি আরও বলেন, আমরা তাকে বলে দিব তুমি যা করছ সেটি ইসলামবিরোধী।  প্রধানমন্ত্রী আলেমদের কাছে ওয়াদাবদ্ধ ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কোনো কিছু করা হবে না। সরকার ওলামায়ে কেরামের পরামর্শকে গুরুত্ব দিতে যথেষ্ট যত্নবান৷ জাতীয় শিক্ষা কারিকুলাম, তাবলিগ জামাত, পটিয়া মাদরাসাসহ দেশের চলমান বিভিন্ন সংকট নিরসনে আলেমদের পাশে চায় সরকার।


সর্বশেষ সংবাদ