জিএম কাদেরকে বিরোধীদলীয় নেতা নির্বাচন করল জাতীয় পার্টি

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের
জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের  © সংগৃহীত

জাতীয় পার্টির পক্ষ থেকে দলটির চেয়ারম্যান জিএম কাদেরকে জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা নির্বাচিত করা হয়েছে। একই সঙ্গে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদকে বিরোধী দলীয় উপনেতা এবং জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নুকে বিরোধী দলীয় চিফ হুইপ নির্বাচিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে জাতীয় সংসদ ভবনে বিরোধী দলীয় উপনেতার কার্যালয়ে দলটির সংসদীয় দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

যদিও বিরোধী দল হতে হলে ন্যূনতম কতজন সংসদ সদস্য থাকতে হবে, সেটি আইন বা জাতীয় সংসদের কার্যপ্রণালি বিধিতে উল্লেখ নেই। তবে জাতীয় সংসদে সরকারের বিরোধিতাকারী দলগুলোই মূলত বিরোধী দল হিসেবে পরিচিত।

জাতীয় পার্টি এবারও বিরোধী দলে থাকতে চাইলেও দলটি এবার আসন পেয়েছে মাত্র ১১টি। তার চেয়ে বেশি আসনে জিতেছে স্বতন্ত্র প্রার্থীরা। ফলে সংসদে বিরোধীদল কে হচ্ছে তা নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। তবে স্বীকৃতির বিষয়টি স্পিকারের ওপর নির্ভর করছে।

এ বিষয়ে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু গণমাধ্যমকে জানান, জাতীয় পার্টি বিরোধী দলের আসনে বসছে, এটা নিশ্চিত। কার্যপ্রণালী বিধি অনুযায়ী অন্য কারও সংসদে বিরোধী দল হওয়ার সুযোগ নেই।


সর্বশেষ সংবাদ