ফের ভোট ডাকাতি করতেই পেশাজীবীদের গ্রেপ্তার: ইউট্যাব

ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বালাদেশ (ইউট্যাব)
ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বালাদেশ (ইউট্যাব)  © সংগৃহীত

সরকার আবারও ভোট ডাকাতির মাধ্যমে একতরফা প্রহসনের নির্বাচন করতেই বিএনপি নেতাকর্মীসহ পেশাজীবীদের গ্রেপ্তার করছে বলে মন্তব্য করেছে ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)।

ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উপদেষ্টা ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির স্বাস্থ্য বিষয়ক সহ-সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চুসহ বিএনপির শীর্ষস্থানীয় নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে শুক্রবার (২৪ নভেম্বর) ইউট্যাবের সভাপতি অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক মোর্শেদ হাসান খান স্বাক্ষরিত এক বিবৃতিতে একথা বলা হয়।

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বালাদেশের (ইউট্যাব) নেতারা বিবৃতিতে বলেন, ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উপদেষ্টা ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির স্বাস্থ্য বিষয়ক সহ-সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চুকে আজ শুক্রবার দুপুরে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- র‌্যাব। অথচ ডা. রফিকুল ইসলাম বাচ্চু জাতীয় প্রেসক্লাবের সামনে পেশাজীবী সমাবেশ ও মিছিল শেষে গাজীপুরের উদ্দেশ্যে রওনা হয়েছিলেন। বেলা দেড়টার দিকে গাজীপুরের ধীরাশ্রম নামক স্থান থেকে র‌্যাবের একটি দল তাকে আটক করে। শুধু তাই নয়, কিছুদিন আগে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মো. হাবিবুর রহমান হাবিব এবং শিক্ষক কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব ও শিক্ষক সমিতির মহাসচিব মো. জাকির হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন: হামলা-মামলা-গ্রেপ্তারও পিছু হটব না: ঢাবি ছাত্রদল

পেশাজীবী নেতাদের এভাবে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ইউট্যাবের শীর্ষ দুই নেতা বলেন, সরকার আবারও ভোট ডাকাতির মাধ্যমে একতরফা প্রহসনের নির্বাচন করতেই বিএনপি নেতাকর্মীসহ পেশাজীবীদের গ্রেপ্তার করছে। কারণ অবৈধ ফ্যাসিবাদী সরকার আজ্ঞাবহ নির্বাচন কমিশন বানিয়ে প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতা টিকিয়ে রাখতে চায়। নির্বাচনের তপশিল ঘোষণার পর প্রশাসন নির্বাচন কমিশনের অধীনস্থ থাকার কথা। কিন্তু দেখা যাচ্ছে যে, প্রশাসন অবৈধ সরকারের নির্দেশে বিরোধীদলের নেতাকর্মীদের এমনকি শিক্ষক, প্রকৌশলী, ডাক্তার ও সাংবাদিকসহ পেশাজীবী নেতাকর্মীদের ও সরকারের বিরুদ্ধে প্রতিবাদকারী সাধারণ মানুষকে গুম, খুন, মামলা, হামলা গ্রেপ্তার নির্যাতনসহ ভয় ভীতি প্রদর্শনের মাধ্যমে রাষ্ট্রীয় সন্ত্রাসী চালিয়ে যাচ্ছে।

নেতৃদ্বয় বলেন, তারই ধারাবাহিকতায় পেশাজীবী নেতা ডা. রফিকুল ইসলাম বাচ্চুকে গ্রেপ্তার করা হয়েছে। শিক্ষা জাতির মেরুদণ্ড। আর এই মহান কাজের মাধ্যমে যারা জাতি গঠন করে সেই পেশার মানুষদেরকে আজ ভয়াবহ নির্যাতনের শিকার হতে হচ্ছে অবৈধ সরকারের হায়েনা বাহিনীর হাতে। সে কারণেই শিক্ষক কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব ও বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মো. জাকির হোসেনকে সোমবার বিকালে রাজধানীর ধোলাইখাল এলাকার বাসা থেকে সাদা পোশাকধারী ডিবি পুলিশ পরিচয়ে মাইক্রোবাসে করে তুলে নিয়ে গেছে। 

পেশাজীবীদেরকে সব ধরনের হয়রানি বন্ধ এবং অবিলম্বে ডা. রফিকুল ইসলাম বাচ্চু, শিক্ষক নেতা জাকির হোসেনসহ গ্রেপ্তারকৃত সকল পেশাজীবী নেতাদের মুক্তির দাবি করেন ইউট্যাবের শীর্ষ দুই নেতা।


সর্বশেষ সংবাদ