বিএনপির কারাবন্দী নেতার পরিবারের পাশে ইউট্যাব

বিএনপির কারাবন্দী নেতার পরিবারের পাশে ইউট্যাব
বিএনপির কারাবন্দী নেতার পরিবারের পাশে ইউট্যাব  © টিডিসি ফটো

বিএনপির নেতৃত্বে চলমান সরকার বিরোধী এক দফা আন্দোলনে নির্যাতিত ও গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের পরিবারের পাশে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)। 

শনিবার (১১ নভেম্বর)  ঢাকা মহানগর বিএনপির গ্রেপ্তার হওয়া কয়েকজন নেতার পরিবারের বাসায় গিয়ে খোঁজ খবর নিয়েছেন ইউট্যাবের একটি প্রতিনিধি দল। সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় এবং ইউট্যাবের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানের সার্বিক তত্ত্বাবধানে প্রতিনিধি দলটি এ কর্মসূচি পরিচালনা করে।

এসময় উপস্থিত ছিলেন ইউট্যাবের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, সহ-সভাপতি অধ্যাপক ড. মো. শামসুল আলম, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. মো. নুরুল ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আবুল কালাম সরকার ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক অধ্যাপক ড. তৌফিকুল ইসলাম মিথিল।

এই সংগঠনের নেতৃবৃন্দ এদিন দুপুরে প্রতিনিধি দল ওয়ারী থানা বিএনপির নেতা তারিকুল ইসলামের বাসায় গিয়ে তার পরিবারের খোঁজ খবর নেন। এসময় নেতৃবৃন্দ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে গ্রেপ্তারকৃত নেতার পরিবারের সদস্যদের মাঝে একটি চিঠি ও শুভেচ্ছা উপহার তুলে দেন।

চিঠিতে উল্লেখ রয়েছে, প্রিয় সুধী, বর্তমান ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের পদত্যাগের চলমান এক দফা দাবির আন্দোলনে বিএনপির অসংখ্য নেতাকর্মী গ্রেফতার এবং নির্যাতনের শিকার হয়েছেন। তন্মধ্যে আপনি অন্যতম। ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব) এর প্রধান পৃষ্ঠপোষক ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর পক্ষ থেকে নির্যাতিত নেতাকর্মীদের জন্য শুভেচ্ছা স্বরূপ সামান্য উপহার প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

অতএব, চলমান গণতান্ত্রিক আন্দোলনের একজন সাহসী বীর হিসেবে ইউট্যাবের পক্ষ থেকে আপনাকে মর্যাদায় মূল্যায়ন করতে আমাদের শুভেচ্ছার এই ক্ষুদ্র স্মারক গ্রহণ করে বাধিত করবেন।

ইউট্যাবের মহাসচিব অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান জানিয়েছেন পর্যায়ক্রমে গ্রেপ্তার হওয়া আরও নেতাদের বাসায় গিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে খোঁজ নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ