বিএনপি নেতা আমান কারাগারে

দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপির ভাইস চেয়ারম্যান ও চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান
দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপির ভাইস চেয়ারম্যান ও চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান  © সংগৃহীত

দুদকের মামলায় ১৩ বছরের কারাদণ্ড দিয়ে ঘোষিত রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশের পর বিএনপি নেতা আমানউল্লাহ আমানের জামিন আবেদন নাকচ করে কারাগারে নেওয়ার আদেশ দিয়েছেন আদালত।

রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-১ এ বিচারক মো. আবুল কাশেম এ আদেশ দিয়েছেন। সেই সাথে আদালত কারা কর্তৃপক্ষকে জেল কোড অনুযায়ী আমানউল্লাহ আমানকে কারাগারে প্রথম শ্রেণির ডিভিশন দেওয়ার নির্দেশ দিয়েছেন। এর আগে বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আমানউল্লাহ আমান।

২০০৭ সালের ২১ জুন অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের বিবরণীতে তথ্য গোপনের দায়ে আমানকে ১৩ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত। অপরাধে প্ররোচনার দায়ে দোষী সাব্যস্ত হওয়ায় তার স্ত্রী সাবেরাকেও ৩ বছরের কারাদণ্ড দেন আদালত।

পরে ওই দম্পতির আবেদনের প্রেক্ষিতে ২০১০ সালের ১৬ আগস্ট হাইকোর্ট তাদের দুর্নীতির অভিযোগ থেকে খালাস দেন। ২০১৪ সালের ২৬ মে আপিল বিভাগ হাইকোর্টের রায় বাতিল করে তাদের আপিলের ওপর নতুন করে শুনানির নির্দেশ দেন।

সম্প্রতি তাদের করা আপিল খারিজ করে বিচারিক আদালতের সাজার রায় বহাল রাখেন হাইকোর্ট এবং দুই সপ্তাহের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।


সর্বশেষ সংবাদ