যারা সংবিধান মানে না তাদের নির্বাচনে আসার অধিকার নেই: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম
প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম  © ফাইল ছবি

যারা সংবিধান মানে না তাদের নির্বাচনে আসার কোনো অধিকার নেই বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। আজ মঙ্গলবার (১৫ আগস্ট) রাজশাহীর বাঘা কেন্দ্রীয় শহীদ মিনার বটমূল চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ও শোক র‌্যালি-পরবর্তী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শাহরিয়ার আলম বলেন, ‘যার জন্য আমরা স্বাধীন দেশের নাগরিক হয়েছি, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বৃষ্টিঝরা রাতে ঘাতকরা ক্ষমতায় বসার জন্য তাকেসহ একই পরিবারের ১৭ জনকে নির্মমভাবে হত্যা করেছিল। ওই দিন তাদের হাত থেকে ১০ বছরের শিশু রাসেলও মুক্তি পায়নি। এর ফলশ্রুতি এটা দাঁড়ায় যে ঘাতকরা ওই পরিবারকে নির্বংশ করতে চেয়েছিল। কতটা নির্দয় ও নির্মম হলে মানুষ এই ঘৃণিত কাজটি করতে পারে সেটা ইতিমধ্যে দেশবাসী উপলব্ধি করেছে।’

তিনি বিএনপি নেতাদের উদ্দেশে বলেন, ‘নেতৃত্ব দিতে হয় সামনে থেকে। তারেক জিয়া লন্ডন থেকে নির্দেশনা দেন। আর এখানকার নেতারা আন্দোলনের ডাক দিলেও তাদের মিছিলের দেখা যায় না। এই হলো বিএনপির রাজনীতি।’

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার আ ফ ম মাহমুদুল হাসান ও বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুয়ের আহাম্মেদ, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, মুক্তিযোদ্ধা কমান্ড, পাঁচজন ইউপি চেয়ারম্যান, উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান ও  বাঘা স্বাস্থ্য কেন্দ্রের প্রধান কর্মকর্তা ডা. আসাদুজ্জামানসহ উপজেলার সকল দপ্তরের প্রধান কর্মকর্তাবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, সুধীসমাজের নেতৃবৃন্দসহ আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। 


সর্বশেষ সংবাদ