আঁখির বাবার কবরের পাশে শায়িত হবেন মা-ছেলে

মাহবুবা রহমান আঁখি
মাহবুবা রহমান আঁখি  © সংগৃহীত

সেন্ট্রাল হসপিটালে ডেলিভারির সময় ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর পর মা ইডেন কলেজছাত্রী মাহবুবা রহমান আঁখিও মারা গেছেন। রোববার (১৮ জুন) রাজধানীর ল্যাবএইড হাসপাতালে দুপুর ২টার পর তার মৃত্যু হয়। বাবার কবরের পাশে আঁখি এবং তার নবজাতক চিরনিদ্রায় শায়িত হবেন বলে জানিয়েছেন আঁখির স্বামী ইয়াকুব আলী সুমন। 

সোমবার (১৯ জুন) সকালে সুমন বলেন, কুমিল্লার লাকসামে বাবার কবরের পাশেই তাদের কবরস্থ করা হবে। এখন পর্যন্ত আঁখি এবং আমার নবজাতকের লাশ ঢাকা মেডিকেলেই আছে। আঁখির ময়নাতদন্ত শেষ হলে তাকে কুমিল্লায় নিয়ে যাওয়া হবে।

সেন্ট্রাল হসপিটালের পক্ষ থেকে কেউ যোগাযোগ করেছে কি না জানতে চাইলে তিনি বলেন, না, আঁখির মৃত্যুর পরও সেন্ট্রাল হসপিটালের কেউ আমাদের সাথে যোগাযোগ করেনি। তাছাড়া এখন আর আমাদের সাথে যোগাযোগ করেও কোনো লাভ নেই। তারা আমার স্ত্রী-সন্তানকে হত্যা করেছে। আমরা এখন আইনের পথেই হাঁটব। 

জানা গেছে, এর আগে প্রসব ব্যথা ওঠায় গত ৯ জুন রাত ১২টা ৫০ মিনিটে সেন্ট্রাল হসপিটালে ডা. সংযুক্তা সাহার অধীনে ভর্তি করা হয় মাহবুবা রহমান আঁখিকে। কিন্তু ডা. সংযুক্তা সাহার বদলে ওই নারীর ডেলিভারি করতে যান ডা. মিলি।

এ সময় ডা. মিলি ওই প্রসূতির পেট কাটতে গিয়ে মূত্রনালি ও মলদ্বার কেটে ফেলেন। সঙ্গে সঙ্গে প্রচণ্ড রক্তক্ষরণ হয়ে রোগী জ্ঞান হারিয়ে ফেলেন। অজ্ঞান অবস্থায় সিজার করে বাচ্চা বের করা হয়। এতে বাচ্চার হার্টবিট কমে গেলে তাকে আইসিইউতে নেওয়া হয়। কিছুক্ষণ পর হাসপাতাল কর্তৃপক্ষ নবজাতককে মৃত ঘোষণা করে।

আরও পড়ুন: সেন্ট্রাল হসপিটালে আঁখি ও তার নবজাতকের সঙ্গে যা ঘটেছিল

এ অবস্থায় স্বামী ইয়াকুব আলী সেন্ট্রাল হাসপাতালের কোনো সহযোগিতা না পেয়ে পরে তার স্ত্রীকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করান। সেখানে তার চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।

আঁখির ভুল চিকিৎসা ও রাজধানীর সেন্ট্রাল হাসপাতালের কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যুর ঘটনায় গাইনি বিভাগের অধ্যাপক ডা. সংযুক্তা সাহা হাসপাতালটিতে আর বিশেষজ্ঞ চিকিৎসা দিতে পারবেন না বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। 


সর্বশেষ সংবাদ