লক্ষ্মীপুরে কাজী ফারুকী কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের ইফতার মাহফিল

ইফতার মাহফিলে উপস্থিত কলেজটি প্রাক্তন শিক্ষার্থীরা
ইফতার মাহফিলে উপস্থিত কলেজটি প্রাক্তন শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের ইফতার মাহফিল ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯ এপ্রিল) কলেজ ক্যান্টিনে এ ইফতার মাহফিল ও মতবিনিময় সভা সম্পন্ন হয়। 

স্কল ও কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের এ্যালামনাই সংগঠন এক্স-পিকেএফএসসিয়ানস’ অ্যাসোসিয়েশন (ইপা) আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ মো. নুরুল আমিন।

বৃহস্পতিবার বিকেল পাঁচটায় ইফতার মাহফিল ও মতবিনিময় সভার সমন্বয়ক শাহাদাত হোসেন হৃদয়ের সভাপতিত্বে ও কলেজের চতুর্থ ব্যাচের শিক্ষার্থী আবদুল্লাহ আল মামুনের সঞ্চালনায় পবিত্র কুরআন তেলওয়াতের মধ্য দিয়ে ইফতার মাহফিলের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

এরপর এক এক করে বক্তব্য রাখেন স্কুল শাখার প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক জহির উদ্দীন, রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক মাইনউদ্দীন মাসুম সহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ মো. নুরুল আমিন বলেন, এই ইফতার মাহফিলে এসে আমি অত্যন্ত আনন্দিত। ২০১৭ সালে যে উদ্দেশ্য নিয়ে ইপা গঠিত হয় সে লক্ষ্য বাস্তবায়নে ইপা এগিয়ে যাচ্ছে। এই ইফতারের মধ্য দিয়ে সিনিয়র এবং জুনিয়রদের মধ্যে পুনরায় মিলন ঘটেছে, যেটি আনন্দের বিষয়।

এই সময় তিনি আরও বলেন, প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ বিশ্ব মানের নাগরিক তৈরীর জন্য কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে আমাদের শিক্ষার্থীরা দেশের সবগুলো উচ্চ শিক্ষার প্রতিষ্ঠান সহ দেশের বাইরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পৌঁছে গেছে। আমরা আমাদের কাজের মাধ্যমে এ অঞ্চলের মানুষের আস্থা অর্জন করতে পেরেছি। আশা করি আমরা আমাদের এই আস্থা ধরে রাখতে পারবো। 

এর আগে অধ্যক্ষ মো. নুরুল আমিন এক্স-পিকেএফএসসিয়ানস’ অ্যাসোসিয়েশন (ইপা) এর আগামী দুই (০২) বছরের জন্য উনত্রিশ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের কমিটি ঘোষণা করেন। এতে সভাপতি নির্বাচিত করা হয়েছে কলেজের প্রথম ব্যাচের শিক্ষার্থী ইঞ্জিনিয়ার রায়হান উদ্দীনকে এবং সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে একই ব্যাচের শিক্ষার্থী শাহাদাত হোসেন হৃদয়কে।

সব শেষে কলেজের দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী ইমরান হোসেন শুভ-র সমাপনী বক্তব্য ও দোয়ার মাধ্যমে আলোচনা ও মতবিনিময় সভা শেষ হয়।


সর্বশেষ সংবাদ