সাংবাদিক শামসের মুক্তি দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধের ডাক

আদালত প্রাঙ্গনে প্রথম আলোর প্রতিবেদক শামসুজ্জামান শামস
আদালত প্রাঙ্গনে প্রথম আলোর প্রতিবেদক শামসুজ্জামান শামস  © সংগৃহীত

প্রথম আলো পত্রিকার সাংবাদিক শামসুজ্জামান শামসের নিঃশর্ত মুক্তিসহ ৩ দফা দাবিতে কাল ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধের ডাক দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রগতিশীল শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৩০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল সংগঠনগুলোর নেতা-কর্মীরা জানান, শুক্রবার (৩১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বরে জমায়েতের পর মূল ফটকে এ অবরোধ কর্মসূচি পালন করা হবে।

আয়োজকদের একজন প্রত্নতত্ত্ব বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অমর্ত্য রায় বলেন, সাংবাদিকতার নীতি নৈতিকতায় ভুল হয়ে গেলে তা স্বীকার করে নিতে হবে। প্রথম আলো কিন্তু ১৭ মিনিটের মধ্যেই তাদের ভুল স্বীকার করে নিয়েছিল। তাহলে কেন  শামসুজ্জামান শামসের বিরুদ্ধে মামলা হল? তাকে রাতের আঁধারে আটক করা হল, এরপর আদালত তার জামিন নাকচ করে তাকে জেল হাজতে পাঠাল। এটা চরম অন্যায়। 

আরও পড়ুন: প্রথম আলোর কার্যালয় ছেড়েছে পুলিশ

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক শামসুজ্জামান শামস ভাইয়ের নিঃশর্ত মুক্তি ও তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারে আমরা বিশ্ববিদ্যালয়ের সকল সাধারণ শিক্ষার্থীদের নিয়ে অবরোধ কর্মসূচির ডাক দিয়েছি। তবে রমজান মাস বিবেচনায় সাধারণ জনগণের যেন ভোগান্তি না বাড়ে সেটাও বিবেচনায় রাখার কথা বলেছেন তিনি। 

উল্লেখ্য, গত ২৬শে মার্চ ‘আমগো মাছ, মাংস, চাইলের স্বাধীনতা লাগবো’ শীর্ষক শিরোনামে  জাতীয় দৈনিক প্রথম আলোয় প্রকাশিত ও তৎক্ষনাৎ অপসৃত সংবাদের প্রেক্ষিতে গতকাল বুধবার শামসুজ্জামানকে ভোর চারটায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন আমবাগান এলাকার বাসা থেকে তাকে সিআইডি পরিচয়ে ১৬ জন ব্যক্তি গাড়িতে তুলে নিয়ে যায়।


সর্বশেষ সংবাদ