রমজানের পবিত্রতা রক্ষায় গান-বাজনা থেকে বিরতি তাসরিফের

গায়ক তাসরিফ খান
গায়ক তাসরিফ খান  © ফাইল ছবি

মাহে রমজানের পবিত্রতা রক্ষায় মাসজুড়ে গান-বাজনা থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছেন জনপ্রিয় গায়ক তাসরিফ খান। শুক্রবার (২৪ মার্চ) রাতে নিজের ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি এ কথা জানান। একইসঙ্গে চলতি বছরে সবগুলো রোজা রাখার বিষয়ে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

ফেসবুক স্ট্যাটাসে তাসরিফ জানান, ‘‘ছোটবেলায় আমি মাদ্রাসার ছাত্র ছিলাম। পুরো আমপারা আমার মুখস্থ ছিল। ক্লাস ফোরে আমি স্কুলে শিফট্ হই। ফোর থেকেই আমি রোজা রাখা শুরু করেছিলাম সম্ভবত। সব রোজাই রাখতাম যখন যে কয়টা হয়।’’

তিনি লিখেন, তবে গত কয়েকবছরে অসুস্থতা এবং নানবিধ কারণে কয়েকটা রোজা রাখতে পারিনি। এবার ইনশাআল্লাহ আল্লাহ যদি চায় তবে সবগুলো রোজা রাখার নিয়ত করেছি। পুরো রোজার মাস জূড়ে সমস্ত রকম গান বাজনা থেকে বিরতি।

আরও পড়ুন: স্বাগত মাহে রমজান

এদিকে, আজ রাতে প্রথম তারাবি ও সেহরি খেয়েছেন দেশের মুসলমানরা। শুক্রবার থেকে প্রথম রোজা শুরু হয়। পবিত্র রমজান মাস উপলক্ষ্যে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে সৌদি আরব, আরব আমিরাত, কাতারসহ বিশ্বের বিভিন্ন দেশের আকাশে গত বুধবার (২২ মার্চ) দেখা গেছে পবিত্র রমজানের চাঁদ। এদিন রাতে তারাবি নামাজ ও সেহরির মাধ্যমে পবিত্র রমজান মাসকে স্বাগত জানিয়েছে বিশ্বের কোটি কোটি মুসলমান।


সর্বশেষ সংবাদ