সোনার মানুষ গড়তে শিক্ষার কোন বিকল্প নাই: পররাষ্ট্রমন্ত্রী

সোনার মানুষ গড়তে শিক্ষার কোন বিকল্প নাই: পররাষ্ট্রমন্ত্রী
সোনার মানুষ গড়তে শিক্ষার কোন বিকল্প নাই: পররাষ্ট্রমন্ত্রী  © টিডিসি ফটো

সোনার বাংলার সোনার মানুষ গড়তে শিক্ষার কোন বিকল্প নাই জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আবদুল মোমেন বলেছেন, বঙ্গবন্ধু শুধু স্বাধীন দেশ দিয়ে যাননি, দেশকে শক্ত ভীতের উপর রেখে যান; তার সাথে তিনি দেশের মানুষের হৃদয়ে সোনার বাংলার স্বপ্ন বুনে গেছে। আমরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশের মানুষ বহুকাঙ্খিত সেই সোনার বাংলার লক্ষ্য অর্জনে এগিয়ে যাচ্ছে। 

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) চরফ্যাশন ট্যাফনাল ব্যারেট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মোমেন বলেন, বিদেশীরা এদেশকে তলাবিহীন ঝুড়ি আখ্যায়িত করে এর কোন ভবিষ্যৎ নেই বলে উপহাস করেছেন। বিদেশীদের উপেক্ষা উপহাসের সেই দেশ আজ সম্ভাবনাময় অর্থনীতির বিশাল ক্ষেত্রে পরিণত হয়েছে। এগুলো সম্ভব হয়েছে দেশের জনগণের জন্য আর শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের জন্য। 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা ভাগ্যবান, শেখ হাসিনার মতো নেতৃত্ব পেয়েছি। যার নেতৃত্বে গত ১৪ বছরে বাংলাদেশে অনেক অভাবনীয় উন্নয়ন হয়েছে। প্রত্যেক মানুষের জীবনমানে অনেক অনেক উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের কারণে আজ দেশের মানুষ মঙ্গার শিকার হচ্ছে না, কেউ না খেয়ে মারা যাচ্ছে না। বরং দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আওয়ামী লীগ ক্ষমতার আমলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় দেশের সব গ্রামে শহরের সুবিধা পৌঁছে দিয়েছেন।

শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, শিক্ষাটা হচ্ছে আমাদের ওপরে উঠার সিঁড়ি । তাই অভিভাবকদের সজাগ থাকতে হবে যাতে ছেলে মেয়েদের শিক্ষা  সুন্দর হয়। কারণ শিক্ষাই জাতি মেরুদণ্ড। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো সোনার বাংলা । আর সেই সোনার বাংলা গড়তে সোনার মানুষ চাই। সোনার মানুষ গড়তে শিক্ষার কোন বিকল্প নাই। 

অনুষ্ঠানে ভোলা-৪ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বিশেষ অতিথির বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশ বরিশাল রেঞ্জের ডিআইজি মো. এস,এম আকতারুজ্জামান, জেলা প্রশাসক তৌফিক-ই লাহী- চৌধুরী, ভোলা জেলা পুলিশ সুপার বিপিএম, পিপিএম মো. সাইফুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র মোঃ মোরশেদ প্রমুখ। 

এর আগে পররাষ্ট্রমন্ত্রী চরফ্যাশন সদরের জ্যাকব টাওয়ার, শেখ রাসেল শিশু ও বিনোদন পার্ক, দৃষ্টিনন্দন ফ্যাসন স্কয়ারসহ উন্নয়নমূলক বিভিন্ন অবকাঠামো পরিদর্শন করেন।


সর্বশেষ সংবাদ