কোথাও বই পৌঁছাতে দেরি হলে ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ছবি

কোথাও পাঠ্যবই পৌঁছাতে দেরি হলে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ওয়েবসাইটে প্রতিটি বই দেয়া আছে। শিক্ষকরা সেগুলো থেকে পড়াতে পারেন। চাঁদপুর সার্কিট হাউজে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এ সময় জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, ইউএনও সানজিদা শাহনাজ, জেলা জজকোর্টের পিপি রনজিত রায় চৌধুরী, আওয়ামী লীগ নেতা তোফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন। শিক্ষামন্ত্রী হাইমচর উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেছেন।

আরো পড়ুন: দেশে ‘প্রবাসী বিশ্ববিদ্যালয়’ স্থাপনের প্রস্তাব জাতীয় সংসদে

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়েছেন। তার কন্যা শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পর স্মার্ট বাংলাদেশের পথে নিয়ে যাচ্ছেন। ২০৪১ সালে সে স্বপ্ন পুরোপুরি বাস্তবায়ন হবে।

শিক্ষা, রাজনীতি, অর্থনীতিসহ প্রতিটি ক্ষেত্রে আমাদের স্মার্ট হতে হবে। জ্বালাও পোড়াও, সন্ত্রাস আর অরাজকতা তৈরি করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ থামানো যাবে না উল্লেখ করে ডা. দীপু মনি আরও বলেন, শিশুদের এখন থেকে তাদের মেধা এবং মননে স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখাতে হবে। শিক্ষাক্ষেত্রে সরকার নানা পরিকল্পনা গ্রহণ করেছে।


সর্বশেষ সংবাদ