আর্জেন্টিনার জার্সি গায়ে গুলি করা ব্যক্তির পরিচয় মিলেছে

মাহিদুর রহমান
মাহিদুর রহমান  © সংগৃহীত

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের সময় আর্জেন্টিনার জার্সি গায়ে শটগান হাতে এক যুবকের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এরপর থেকেই তার পরিচয় নিয়ে চলছে বেশ আলোচনা-সমালোচনা। অনেকে ওই যুবকের ছবি ফেসবুকে শেয়ার করে অনেকেই তাকে ছাত্রলীগের নেতা বলে দাবি করেছেন। তবে অবশেষে তার পরিচয় শনাক্ত করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানিয়েছেন, ওই যুবকের নাম মাহিদুর রহমান, তিনি আনসার সদস্য। তিনি পল্টন থানার অন্তর্ভুক্ত হয়ে দায়িত্ব পালন করছিলেন।

ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, আমিও অনেক সময় সাদা পোশাকে দায়িত্বপালন করি। জান-মাল রক্ষার প্রশ্নে আইনশৃঙ্খলা বাহিনী প্রয়োজনে জরুরি ভিত্তিতে যে কোনো অবস্থায় যে কোনো পোশাক পরে দায়িত্ব পালন করতে পারে।

এর আগে, গতকাল বুধবার নয়াপল্টনে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছোড়ে পুলিশ। সংঘর্ষের ঘটনায় একজন প্রাণ হারান। আহত হন অন্তত ২৫ জন। সংঘর্ষ চলার সময় পুলিশ সদস্যের সঙ্গে আর্জেন্টিনার জার্সি পরা এক যুবকের তৎপরতা সবার নজরে আসে। তার ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে।

আরও পড়ুন: আর্জেন্টিনার জার্সি গায়ে গুলি করা ব্যক্তিকে খুঁজছে পুলিশ

ভাইরাল ভিডিওতে দেখা গেছে, বুধবার বিকালে নয়াপল্টনের একটি বাড়ির গেটের সামনে পুলিশের একটি ভ্যানের আড়াল থেকে শর্টগান থেকে গুলি ছুড়ছেন একজন যুবক। তার মাথায় নীল হেলমেট, গায়ে আর্জেন্টিনার জার্সি। এ সময় তার পাশ থেকে পুলিশের পোশাক পরা দুজনকে একসঙ্গে গুলি করতে দেখা গেছে।

প্রথমে ওই যুবককে ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) সদস্য হিসেবে ধারণা করা হলেও বিষয়টি অস্বীকার করে পুলিশ। ডিএমপি জানায়, আর্জেন্টিনার জার্সি পরিহিত ওই যুবকের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। এরপর আজ বৃহস্পতিবার দুপুরে ডিএমপির যুগ্ম-কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার জানান, গতকালের ঘটনার পরে জননিরাপত্তা রক্ষায় পুলিশের সবাই ব্যস্ত রয়েছে। জার্সি পরা ওই যুবককে শনাক্তের চেষ্টা চলছে।


সর্বশেষ সংবাদ