ছাত্রীকে অনৈতিক প্রস্তাব দেওয়ার অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

শিক্ষকের বিচারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
শিক্ষকের বিচারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ  © সংগৃহীত

নেত্রকোনায় এসএসসি নির্বাচনী পরীক্ষার আগে প্রশ্নপত্রের বিনিময়ে ছাত্রীকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ উঠেছে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় প্রধান শিক্ষকের বিচার দাবি করে বিক্ষোভ করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রোববার (২৩ অক্টোবর) অভিযুক্ত মদন উপজেলার মাঘান ইউনিয়নের চৌধুরী তালে হোসেন মিছিলজান একাডেমীর প্রধান শিক্ষকের বিচারের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেন বিক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা।

স্থানীয় ও ভুক্তভোগী ছাত্রীর পরিবার সূত্রে জানা যায়, রবিবার (২৩ অক্টোবর) বিদ্যালয়ে গণিত সৃজনশীল পরীক্ষা ছিল। গত শুক্রবার (২১ অক্টোবর) রাতে ওই ছাত্রীর কাছে পরীক্ষার প্রশ্নপত্র পাঠান প্রধান শিক্ষক। এটি দিয়ে ছাত্রীকে প্রেম নিবেদনসহ অনৈতিক মেলামেশার প্রস্তাব দিলে ওই ছাত্রী তার পরিবারের লোকজনকে জানালে বিষয়টি সবার নজরে আসে।

আরও পড়ুন: রাবিতে এমপি ফজলে হোসেন বাদশার কুশপুত্তলিকা দাহ।

ভুক্তভোগীর ছাত্রীর বড় ভাই বলেন, পরীক্ষার প্রশ্নের বিনিময়ে আমার বোনের সাথে অনৈতিক মেলামেশা করার এমন প্রস্তাব একজন শিক্ষক কী করে দেন? বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষকের রুমে আলাদা সময় না দিলে পরীক্ষার খাতায় নম্বর দিবে না বলে জানান। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

এ প্রসঙ্গে উপজেলা একাডেমী সুপারভাইজার জোসনা বেগম জানান, প্রশ্নপত্র ফাঁস হয়ে থাকলে পরীক্ষাটি বাতিল করা হবে। ছাত্রীকে অনৈতিক প্রস্তাব দেয়ার বিষয়ে ভুক্তভোগী পরিক্ষার্থী বা তার পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

তবে অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত প্রধান শিক্ষক জানান, কে বা কারা উনার নম্বর থেকে প্রশ্নপত্রটা ছাত্রীর কাছে পাঠিয়েছে তা তিনি জানেন না।


সর্বশেষ সংবাদ