লকডাউন শেষে এমবিবিএস ভর্তি প্রক্রিয়া শুরু

ভর্তি
মেডিকেল শিক্ষার্থী  © ফাইল ফটো

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশে সাত দিনের লকডাউন চলছে। সংক্রমণ না কমলে লকডাউন আরও বাড়ানোর আভাস পাওয়া গেছে। এই অবস্থায় ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি প্রক্রিয়া শুরু করতে চায় না স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। লকডাউন শেষ হওয়ার পর ভর্তি প্রক্রিয়া শুরু করতে চায় কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) ও মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ডা. এ কে এম আহসান হাবীব দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, দেশে এখন লকডাউন চলছে। এই অবস্থায় ভর্তি প্রক্রিয়া শুরু করা সম্ভব হবে না। লকডাউন শেষ হলে আমরা ভর্তি শুরু করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করব।

ভর্তি পরীক্ষার ফল নিয়ে অনেক শিক্ষার্থী অসন্তুষ্ট। পুন:নিরীক্ষণে তাদের ফল পরিবর্তনের সম্ভাবনা প্রসঙ্গে জানতে চাইলে তিনি আরও বলেন, ভর্তি পরীক্ষার ফলাফল নিয়ে যারা অসন্তুষ্ট তারা চাইলে পুন:নিরীক্ষণের জন্য আবেদন করতে পারেন। যারা আবেদন করবেন আমরা তাদের উত্তরপত্রগুলো আবার চেক করব। সেখানে যদি কোনো ভুল হয়, তাহলে আমরা সেটি পরিবর্তন করে দিব।

এর আগে গত রবিবার সন্ধ্যায় ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। এতে ৪ হাজার ৩৫০ জন শিক্ষার্থী সরকারি মেডিকেলে ভর্তির জন্য নির্বাচিত হয়েয়েছন। নির্বাচিতদের মধ্যে ২ হাজার ৩৪১ জন নারী ও ২ হাজার ৯ জন পুরুষ।

ভর্তি পরীক্ষায় ৮৭.২৫ পেয়ে মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন পাবনা এডওয়ার্ড কলেজের শিক্ষার্থী মিশোরী মুনমুন। তার পরীক্ষার কেন্দ্র ছিল পাবনা মেডিকেল কলেজ। এবার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন। এদের মধ্যে পাশ করেছেন ৪৮ হাজার ৯৭৫ জন। আর পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেছিলেন ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ