৪ দাবিতে পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের কর্মবিরতি চলছে

চিকিৎসকদের কর্মবিরতি চলছে
চিকিৎসকদের কর্মবিরতি চলছে  © সংগৃহীত

বকেয়া ভাতা প্রদানসহ চার দাবিতে কর্মবিরতি পালন করছেন সারাদেশের বেসরকারি পোস্ট গ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা। গতকাল শনিবার থেকে এ কর্মবিরতি শুরু হয়।

শনিবার পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাইভেট ট্রেইনি ডাক্তারদের ৯ মাসের ভাতা বকেয়া, সাথে প্রাইভেট প্রতিষ্ঠানের নন-রেসিডেন্ট ডাক্তারদের ভাতা বন্ধ এবং প্রাইভেট রেসিডেন্ট ডাক্তারদের বকেয়া ৩০ হাজার টাকা পরিশোধের ব্যাপারে বিসিপিএস ও বিএসএমএমইউর সাথে কয়েক দফায় আলোচনার প্রেক্ষিতে কোন সুরাহা না হওয়ায় সকলের মতামতের ভিত্তিতে ১৬ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত দেশের সকল প্রাইভেট প্রোস্ট গ্রাজুয়েট ট্রেইনি ডাক্তারদের কর্মবিরতির ঘোষণা দেওয়া হচ্ছে এবং আমাদের দাবি পূরণের ভিত্তিতে কর্মবিরতির পরে আমাদের পরবর্তী পদক্ষেপ জানানো হবে।

ট্রেইনি চিকিৎসকদের দাবিসমূহ: বিসিপিএস ট্রেইনি ডাক্তাদের বকেয়া ভাতা ৭ দিনের মধ্যে পরিশোধ, প্রাইভেট নন-রেসিডেন্ট ডাক্তারদের ভাতা পুনরায় চালু করা এবং নিয়মিতকরণ, প্রাইভেট রেসিডেন্ট ডাক্তারদের বকেয়া ভাতা পরিশোধ এবং স্বাস্থ্য শিক্ষা মহাপরিচালক, বিএমএ, স্বাচিপ এবং স্বাস্থ্যখাতের উর্ধ্বতন সম্মানিত ব্যক্তিদের প্রতিশ্রুতি মোতাবেক ভাতা ২৫ হাজার থেকে আরেক দফা বৃদ্ধিকরণ।


সর্বশেষ সংবাদ