একক ভর্তি পরীক্ষা ও ঢাবিতে ‘সেকেন্ড টাইম’ নিয়ে যা বললেন ইউজিসি চেয়ারম্যান

অধ্যাপক এস এম এ ফায়েজ
অধ্যাপক এস এম এ ফায়েজ  © ফাইল ছবি

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নতুন চেয়ারম্যান অধ্যাপক এস এম এ ফায়েজ বলেছেন, শিক্ষার্থীদের চাহিদা এবং তাদের দৃষ্টিভঙ্গি খুব গুরুত্বের সাথে বিবেচনা করতে হবে। একই সাথে বিশ্ববিদ্যালয়গুলোর চিন্তাভাবনাও আমাদের শুনতে হবে। শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে যেটি ভালো হয়, আমরা সেভাবেই এগিয়ে যাব।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষার নানান বিষয় নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি। 

অধ্যাপক এস এম এ ফায়েজ বলেন, আমাদের পরীক্ষা পদ্ধতির উদ্দেশ্যই হচ্ছে যে বেশি মেধাবী তাকে ভর্তির সুযোগ দেওয়া। এটি সবচেয়ে ভালোভাবে যাচাই করতে হবে। এজন্য আমাদের একসঙ্গে কাজ করতে হবে। ইউজিসিতে বর্তমানে কোনো সদস্য নেই। মেম্বাররা যোগদানের পর ছাত্ররা যদি আলোচনায় বসে তাহলে আমরা তাদের স্বাগত জানাব। সবার কথা শোনার পর আমাদের পক্ষ থেকে যতটুকু সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া দরকার আমরা করবো।

আরও পড়ুন: বিসিএসের প্রশ্নফাঁসের প্রমাণ পায়নি পিএসসি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ দেওয়া প্রসঙ্গে তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়গুলো নিজেদের মতো করে চলার জন্য তাদের নিজস্ব আইন রয়েছে। দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয়গুলো নিজেদের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন একজন উপাচার্য নিয়োগ হয়েছে। তিনি অনেক হাইলি কোয়ালিফাইড। আশা করছি তিনি শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে একটি সিদ্ধান্ত নেবেন।


সর্বশেষ সংবাদ