ভোলায় জাতীয় কবিতা পরিষদের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন

'জাতীয় কবিতা পরিষদ' এর নতুন কার্যনির্বাহী কমিটির দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিবর্গ
'জাতীয় কবিতা পরিষদ' এর নতুন কার্যনির্বাহী কমিটির দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিবর্গ  © সংগৃহীত

ভোলা জেলায় দেশের কবিদের জাতীয় প্লাটফর্ম 'জাতীয় কবিতা পরিষদ' এর নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। ভোলায় পূর্বের কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় টেলি-কনফারেন্সিং মাধ্যমে জাতীয় কবিতা পরিষদের দুই বছর (২০২৪-২০২৬) মেয়াদি নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

কোরক মুক্তির যন্ত্রণা, বিষন্ন পাথর, হৃদয়ের জলছাপ ও আশার অরুণ আলো কাব্যগ্রন্থের জনক বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ কবি কায়সার আহমেদ দুলাল কে সভাপতি, নদীর বুকে জীবন জ্বলে, রত্নখচিত কুয়াশা ও আট বেহেশতের সুবাস কাব্যগ্রন্থের জনক প্রভাষক কবি রিপন শান কে সাধারণ সম্পাদক নির্বাচিত করে একুশ সদস্য বিশিষ্ট জাতীয় কবিতা পরিষদ ভোলার নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। 

কমিটিতে সর্বসম্মতিক্রমে নির্বাহী সভাপতি নির্বাচিত হয়েছেন - বাংলা অ্যাকাডেমির আ-জীবন সদস্য, ভোলা জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস রচয়িতা, বিশিষ্ট কথাসাহিত্যিক ও কবি কালাম ফয়েজী । সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন- প্রভাষক কবি মো. মহিউদ্দিন মহিন। কবি মিলি বসাক, কবি ফিরোজ মাহমুদ ও কবি দিলরুবা জেসমিন (সহসভাপতি), কবি আল মনির ও কবি গাজী তাহের লিটন (যুগ্ম সাধারণ সম্পাদক)।

এছাড়াও কবি নীহার মোশাররফ (সাংগঠনিক সম্পাদক), কবি আমেনা ফাহিম (সাংস্কৃতিক সম্পাদক), কবি জেসমিন জাহিদ (তথ্য ও গবেষণা সম্পাদক), কবি সীমান্ত হেলাল (প্রচার ও প্রকাশনা সম্পাদক), কবি শহীদুল ইসলাম জামাল (অর্থ ও দপ্তর সম্পাদক), নির্বাহী সদস্য যথাক্রমে- কবি স্বপন ঘোষ, কবি হাওলাদার মাকসুদ, কবি মামুন সারওয়ার, কবি নেয়ামুল হক সোহাগ, কবি এম এ মান্নান, কবি ইমরান মাঝি, কবি বোরহান মাসুদ, কবি ফারজানা স্নিগ্ধা ও কবি ফারহানা পারভীন জুঁই।

ভোলার কবিদের সর্বসম্মতিক্রমে জাতীয় কবিতা পরিষদ ভোলার প্রধান উপদেষ্টা নির্বাচিত হয়েছেন- বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত দেশবরেণ্য কবি নাসির আহমেদ । উপদেষ্টা পরিষদের সদস্যগণ হচ্ছেন- কবি হাসান মাহমুদ, কবি শাহ মতিন টিপু, কবি মাসুদ হাসান, কবি ফয়সল নোই, কবি হেলাল সাঁজওয়াল এবং কবি জুননু রাইন।


সর্বশেষ সংবাদ