শিগগিরই নন-ক্যাডারের প্রার্থীরা বড় সুখবর পাবেন— পিএসসি চেয়ারম্যান

মো. সোহরাব হোসাইন
মো. সোহরাব হোসাইন  © ফাইল ছবি

সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলছেন, খুব দ্রুত সময়ের মধ্যে ৪০তম বিসিএসে উত্তীর্ণ নন-ক্যাডারের প্রার্থীরা বড় ধরনের সুখবর পাবেন। তারা অহেতুক আন্দোলন করছেন। আন্দোলন বাদ দিয়ে প্রার্থীদের নিজ নিজ কাজে মনযোগী হন।

বুধবার (২ নভেম্বর) গণমাধ্যমের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

পিএসসি চেয়ারম্যান জানান, ৪০তম বিসিএস পরীক্ষায় নন-ক্যাডারে সর্বোচ্চ সংখ্যক নিয়োগ দেওয়া হতে পারে। দ্রুত সময়ে এ বিষয়ে ঘোষণা দেওয়া হবে। নন-ক্যাডারে নিয়োগের সুপারিশের জন্য পিএসসির সামনে যে আন্দোলন করা হচ্ছে তা অহেতুক ও ভিত্তিহীন। আন্দোলনকারীদের কেউ কেউ পিএসসির কর্মকর্তাদের সঙ্গে অশোভন আচরণ করছেন।

তিনি বলেন, ৩৮তম বিসিএস পরীক্ষায় শূন্যপদ পাওয়া সাপেক্ষে তিন হাজারের বেশি নন-ক্যাডার পদে নিয়োগ দেওয়া হয়েছে। ৪০তম বিসিএসেও সেটি হতে পারে। তাদের জন্য একটি সুখবর অপেক্ষা করছে। দ্রুত সময়ে সেটি ঘোষণা করা হবে। সব শূন্যপদে তাদের নিয়োগ দেওয়া সম্ভব হবে না। এতে পরবর্তী বিসিএসে উত্তীর্ণরা বঞ্চিত হবেন। সেটি বিবেচনা করে বিধি মোতাবেক সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। 

বিশৃঙ্খলা করে কিছু আদায় করা যাবে না উল্লেখ করে মো. সোহরাব হোসাইন আরও বলেন, আন্দোলনকারীদের কেউ কেউ পিএসসির কর্মকর্তাদের সঙ্গে অশোভন আচরণ করেছে। বাইরে যাওয়ার সময় আমাকে পথরুদ্ধ করেছে। কমিশনের শৃঙ্খলা বজায় রাখতে বিষয়টি সরকারের উচ্চ মহলে অবগত করা হবে। এ বিষয়ে সরকার পরবর্তী সিদ্ধান্ত নেবে। আন্দোলনকারীদের ৬ দফা দাবি ভিত্তিহীন।


সর্বশেষ সংবাদ