একাদশে শিক্ষার্থী পায়নি বরিশালের ১৪ কলেজ

বরিশাল শিক্ষা বোর্ড
বরিশাল শিক্ষা বোর্ড   © সংগৃহীত

বরিশাল শিক্ষা বোর্ডের ১৪টি কলেজ এবার একাদশ শ্রেণিতে ভর্তির জন্য কোনো শিক্ষার্থীই পায়নি। তবে প্রতিবছরই এসব কলেজ থেকে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেয়।

২০১১ সালে নগরীর কালীবাড়ি রোডে অবস্থিত জগদীশ সারস্বত মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের কলেজ শাখার অনুমোদন দেওয়া হয়। তবে এই বিদ্যালয়ের কলেজ শাখায় নেই কোন শিক্ষক-কর্মকর্তা কিংবা কর্মচারী। এখন অবধি কোন শিক্ষার্থীও এই কলেজে ভর্তি হয়নি। তবে গেল বছরও এই কলেজ থেকে ১০ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। বর্তমানে কলেজ ভবনে বিদ্যালয়ের ক্লাস চলছে।

বিদ্যালয়টির শিক্ষকরা জানান, বিদ্যালয়ের শ্রেণি কক্ষের সংকট রয়েছে। কলেজের কোনো অবকাঠামো এমনকি শিক্ষক-শিক্ষার্থীও নেই। তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় কৃষ্ণ ঘোষ জানান, তিনি কলেজের কার্যক্রম সম্পর্কে কিছুই জানেন না।

আরও পড়ুন : বঙ্গবন্ধুর জন্মদিনে কাঁচা বাদাম গানে নাচ, ব্যবস্থা নিচ্ছে প্রশাসন

শিক্ষার্থী না পাওয়া বরিশালের বাকি কলেজগুলো হল- ডা. আরিফুর রহমান কমার্স কলেজ, পিজিএস স্কুল এন্ড কলেজ, পানপট্টি কলেজ, হালিমা খাতুন গার্লস স্কুল এন্ড কলেজ, আরামকাঠি ইব্রাহীম স্কুল এন্ড কলেজ, তেলিখালী স্কুল এন্ড কলেজসহ এ বোর্ডে আওতাধীন ১৪টি কলেজ। এদিকে, বরিশাল শিক্ষা বোর্ডের আওতাধীন ৬টি জেলায় মোট ৩৫২টি কলেজ রয়েছে।

এ ব্যাপারে বরিশাল শিক্ষা বোর্ডের এক কর্মকর্তা জানান, ওই কলেজগুলোয় কেন পাঠক্রম বন্ধ করা হবে না, তা কারণ জানতে চেয়ে শীঘ্রই নোটিশ দেয়া হবে।


সর্বশেষ সংবাদ