টানা ৪ দিন পর করোনায় মৃত্যু ১

করোনায় ৪দিন মৃত্যু শূণ্য থাকার পর আবারও মৃত্যু  ১ জনের
করোনায় ৪দিন মৃত্যু শূণ্য থাকার পর আবারও মৃত্যু ১ জনের  © সংগৃহীত

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ১ জনের মৃত্যু হয়েছে। তার বাড়ি সিলেটে। এর আগে টানা ৪দিন করোনায় কোন মৃত্যু হয়নি। এ নিয়ে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ২৯ হাজার ১১৯ জন লোক।

সোমবার (২৮ মার্চ) করোনা পরিস্থিতি উপর স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন: মিরাক্কেলের উপস্থাপক মীর দা এখন ঢাকায়

সংবাদ ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় শনাক্ত হয়েছে ৮১ জন লোক। শনাক্তের হার শূন্য দশমিক ৮৬ শতাংশ। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ১৯ লাখ ৫১ হাজার ৩৬৩ জন।

এতে আরও বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৯৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৭৮ হাজার ৭৯৭ জন। ২৪ ঘণ্টায় ৯ হাজার ৫৩৪টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৯ হাজার ৩৯৭টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৮৬ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ১৪ শতাংশ।

আরও পড়ুন: বিদ্যুৎ খাতে বেসরকারি কোম্পানির ক্যাপাসিটি চার্জ ৪৭২৬২ কোটি টাকা

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিনে সর্বাধিক ২৬৪ জনের মৃত্যু হয়। এরপর ডিসেম্বরের মাঝামাঝি সময় পর্যন্ত করোনার পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণেই ছিল।  কিন্তু এরমধ্যেই বিশ্বে শুরু হয় করোনার নতুন ধরন ওমিক্রনের ঝড়। এ বছরের ৩ জানুয়ারি দৈনিক শনাক্তের হার ৩ শতাংশ এবং ৬ জানুয়ারি তা ৫ শতাংশ ছাড়ায়। এরপর থেকে সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে শুরু করে।  সম্প্রতি সে পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে।


সর্বশেষ সংবাদ