দেশে প্রথম মোবাইল অ্যাপ চালু করল রাজেন্দ্র কলেজ

মোবাইল অ্যাপ চালু করেছে সরকারি রাজেন্দ্র কলেজ
মোবাইল অ্যাপ চালু করেছে সরকারি রাজেন্দ্র কলেজ  © সংগৃহীত

কলেজ পর্যায়ে দেশে প্রথম মোবাইল অ্যাপ চালু করেছে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ। অ্যাপটির নাম দেওয়া হয়েছে "Rajendra College Faridpur"।

আজ শনিবার (১৮ মার্চ) দুপুরে রাজেন্দ্র কলেজে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অ্যাপটি চালু করেন।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ অধ্যাপক অসীম কুমার সাহা বলেন, দেশের প্রথম কলেজ হিসেবে রাজেন্দ্র কলেজ একটি মোবাইল অ্যাপ চালু করেছে। অ্যাপের ই-পেমেন্ট সফটওয়্যারের মাধ্যমে ৩১টি পেমেন্ট চ্যানেল ব্যবহার করে শিক্ষার্থীদের বিভিন্ন ফি পরিশোধের সুযোগ তৈরি করেছে।

আরও পড়ুন: কলেজ শিক্ষার্থীদের কত ঘণ্টা ঘুমানো দরকার?

অ্যাপ চালু ছাড়াও শনিবার কলেজটিতে 'বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার' উদ্বোধন এবং উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের মেশিন রিডেবল আইডি কার্ড বিতরণ করা হয়। এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের 'অসমাপ্ত আত্মজীবনী' গ্রন্থের পাঠ ও মূল্যায়ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করা হয়। 

কলেজ অধ্যক্ষ অধ্যাপক অসীম কুমার সাহার সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কলেজটির উপাধ্যক্ষ এস এম আব্দুল হালিম, কলেজটির শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ শহিদুল ইসলাম, শিক্ষক পরিষদের সাবেক সম্পাদক মো. আশরাফুল আজম শাকিল, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক গোলাম কিবরিয়া, জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান, সাধারণ সম্পাদক ফাহিম আহামেদ প্রমুখ।


সর্বশেষ সংবাদ