জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য আবেদন আহবান

জাতীয় চলচ্চিত্র পুরস্কার
জাতীয় চলচ্চিত্র পুরস্কার  © ফাইল ছবি

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১ এর জন্য প্রযোজকদের কাছে আবেদনপত্র আহবান করেছে তথ্য মন্ত্রণালয়। আগামী ২২ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে।

সোমবার (২২ আগস্ট) বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১-এর সদস্য-সচিব (জুরি বোর্ড) মো. সাইফুল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৮টি ক্যাটাগরিতে প্রদত্ত এ পুরস্কারের জন্য কেবল বাংলাদেশি নাগরিকরাই বিবেচিত হবেন। পুরস্কারের জন্য বিবেচনাযোগ্য চলচ্চিত্রকে অবশ্যই বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের সেন্সর সনদপত্র প্রাপ্ত এবং বিবেচ্য বছরে প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত হতে হবে। স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্রের ক্ষেত্রে প্রেক্ষাগৃহে মুক্তির কোনো বাধ্যবাধকতা থাকবে না, তবে তা ২০২১ সালে সেন্সর সনদপত্র প্রাপ্ত হতে হবে। অংশগ্রহণকারী প্রযোজকরা তাদের নিজ নিজ চলচ্চিত্রের একটি কপি প্রযোজক, পরিচালক এবং সংশ্লিষ্ট শিল্পী ও কলা-কুশলীদের নাম, প্রত্যেকের ৩ কপি পাসপোর্ট সাইজ ছবিসহ যাবতীয় তথ্য নির্দিষ্ট ফরমে উল্লেখ করে তা রমনায় অবস্থিত তথ্য ভবনের ১৪ তলায় নির্ধারিত সময়ের মধ্যে জমা দিতে বলা হয়েছে।

আরও পড়ুন: তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ৭ দিন অনশনে শিক্ষার্থী হাসপাতালে

এতে আরও বলা হয়, প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক প্রযোজকদের নির্ধারিত ফরম্যাটে আবেদন করতে হবে। আবেদনের ফরম ও ফরম্যাট বিনামূল্যে বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ড কার্যালয় থেকে সংগ্রহ করা যাবে। আবেদনের ফরম সেন্সর বোর্ডের ওয়েবসাইট (www.bfcb.gov.bd) থেকে ডাউনলোড করেও ব্যবহার করা যাবে। প্রত্যেক আবেদনপত্রের সাথে সংশ্লিষ্ট চলচ্চিত্রের যথাযথ মানসম্পন্ন সিডি, ডিভিডি ও পেনড্রাইভ জমা দিতে হবে।


সর্বশেষ সংবাদ