আসছে বিশ্ববিদ্যালয় জীবন নিয়ে ড্রামা-সিরিয়াল ‘ক্যাম্পাস রিটার্নস’

‘ক্যাম্পাস রিটার্নস’-এর ‍দৃশ্য
‘ক্যাম্পাস রিটার্নস’-এর ‍দৃশ্য  © সংগৃহীত

দর্শক অনুরোধে আবারও ফিকশনে বিশ্ববিদ্যালয় জীবন নিয়ে ফিরছেন তরুণ নির্মাতা জিৎ দে। তবে এবার আর সিনেমা নয়, তরুণ এই পরিচালক নির্মাণ করতে যাচ্ছেন সিরিয়াল। এ সিরিয়ালের নাম ঠিক করা হয়েছে ‘ক্যাম্পাস রিটার্নস’। ইতোমধ্যে সিরিয়ালটির গল্প, ও চিত্রনাট্য লেখা সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন নির্মাতা নিজেই।

জিৎ দে জানান, এখন দুনিয়া জুড়েই অর্থনৈতিক মন্দা চলছে। এর মধ্যে আসলে ‘ক্যাম্পাস ক্লাইম্যাক্স’ এর মতো আবারো একটি স্বাধীন চলচ্চিত্র নির্মাণ করতে যাওয়া আমাদের পক্ষে সঙ্গত কারণে সম্ভব না। তাছাড়া সিনেমার ভাষা ও নান্দনিকতা ঠিকঠাক বজায় রাখতে বেশ সময় ও অর্থ চলে যায়। তাই সবদিক বিবেচনা করে ভার্সিটি লাইফ নিয়ে ড্রামা সিরিয়াল বানানোর সিদ্ধান্ত নিলাম।

শিগগির ফেয়ার ফ্লিক্স নামের একটি ইউটিউব চ্যানেলে ‘ক্যাম্পাস রিটার্নস’ এর ট্রেলার মুক্তি পাবে। এছাড়া এপিসোডগুলোও পরবর্তীতে এই চ্যানেলে দেখতে পারবেন দর্শক। এর আগে বিশ্ববিদ্যালয় জীবন নিয়ে তরুণ নির্মাতা জিৎ দে বানিয়েছিলেন ‘ক্যাম্পাস ক্লাইম্যাক্স’। ২০২০ সালে অনলাইনে মুক্তির পর করোনার কবলে পড়লেও তারুণ্যের মাঝে সাড়া ফেলে সিনেমাটি।

‘ক্যাম্পাস ক্লাইম্যাক্স’ এর মতোই এই ড্রামা সিরিয়ালেও অভিনয় করছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ইতোমধ্যে অভিনয়ে আগ্রহী শতাধিক আবেদনকারী থেকে প্রামথিকভাবে নির্বাচিতদের নিয়ে অডিশন শেষ হয়েছে বলেও জানান জিৎ।

অডিশনে আবেদনকারীদের সাক্ষাৎকার গ্রহণ অনুষ্ঠানে পরিচালক জিৎ দে’র সাথে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগের শিক্ষক সাইয়িদ সাহজাদা আল করীম, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষক রাগীব রহমান, ক্যাম্পাস টাইমস পোর্টালের সম্পাদক এম এ লতিফসহ আরো অনেকে।

‘ক্যাম্পাস রিটার্নস’-এর গল্প সম্পর্কে পরিচালক জানান, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের আশা আকাঙ্ক্ষার সঙ্গে যখন বাস্তবতার একটা বাহারি সংঘর্ষ তৈরি হয় তখন তা থেকে নানা রঙের গল্প বের হয়। সেই গল্পে যেমন থাকে হাঁসি, আনন্দ; তেমনি থাকে হতাশা, না পাওয়া, দুঃখ বেদনা এবং নানা রকম অসুস্থ প্রতিযোগিতা।


সর্বশেষ সংবাদ