‘লুঙ্গি পরা বৃদ্ধ’কে বিনামূল্যে সিনেমা দেখাল স্টার সিনেপ্লেক্স

ঢাকা
ভাইরাল সেই বৃদ্ধ   © সংগৃহীত

রাজধানীতে লুঙ্গি পরে সিনেমা দেখতে এসেছেন এক বৃদ্ধ। এ কারণে তাকে সিনেমা দেখতে যেতে দেওয়া হয়নি। এ সংক্রান্ত একটি ভিডিও গত বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে জড়িতে পড়ে। 

এ নিয়ে দেশজুড়ে ব্যাপক আলোচনা-সমালোচনা চলে। এবার সেই সমালোচনার জবাব দিয়েছে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। ওই বৃদ্ধ ব্যক্তির প্রতি সম্মান জানিয়ে তাকে বিনামূল্যে সিনেমা দেখার ব্যবস্থা করে দিয়েছে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সিনেপ্লেক্সের সনি স্কয়ারে সন্ধ্যা সাড়ে সাতটায় পরিবারের প্রায় ১০-১২ জন সদস্য নিয়ে ‘পরাণ’ সিনেমা দেখেন বৃদ্ধ সামান আলী সরকার। 

আরও পড়ুন : লুঙ্গি পরা সেই ব্যক্তির সাথে সিনেমা দেখতে চান রাজ-মিম

এ ব্যাপারে স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘একটা ভুল বোঝাবুঝি তৈরি হয়েছিল, সেটার সমাধানের জন্য আমরা সামান আলীকে খুঁজে বের করে পরিবারসহ সিনেমা দেখার আমন্ত্রণ জানাই। তিনি আজ সন্ধ্যা সাড়ে সাতটার শো’তে তার পরিবারের ১০/১২জন সদস্যসহ এসেছিলেন সিনেমা দেখতে।’

এর আগে এক কর্মকর্তা জানিয়েছিলেন, ‘স্টার সিনেপ্লেক্সে কোনো ড্রেস কোড নেই। যে কেউ যে কোনো পোশাক পরে সিনেমা দেখতে আসতে পারে। লুঙ্গি পরে সিনেমা দেখাতেও কোনো বাধা নেই।’

প্রসঙ্গত, লুঙ্গি পরে রাজধানীর মিরপুরে অবস্থিত স্টার সিনেপ্লেক্সের সনি স্কয়ার শাখায় গতকাল বুধবার এক বৃদ্ধ ব্যক্তি ‘পরাণ’ সিনেমা দেখতে যান। কিন্তু লুঙ্গি পরা থাকায় তার কাছে টিকিট বিক্রি করেনি হল কর্তৃপক্ষ। সিনেমা দেখতে তাকে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ উঠে। পরে সেই ব্যক্তি সিনেমা না দেখেই বের হয়ে যান। 

এমন ঘটনার ভিডিও ফেসবুকে প্রকাশের পর কষ্ট পেয়েছেন বলে জানান ‘পরাণ’ সিনেমার নায়ক, নায়িকা ও পরিচালক। গতকাল রাত থেকেই তারা সেই ব্যক্তিকে খুঁজেন। ‘পরাণ’ টিম ওই বৃদ্ধের সাথে হলে বসে সিনেমা দেখোর ইচ্ছা পোষণ করেন। 

ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা যায়, হাফহাতা সাদা শার্ট ও লুঙ্গি পরে দাঁড়িয়ে রয়েছেন এক ব্যক্তি। তার বয়স আনুমানিক ৬০ বছর। তবে ওই ব্যক্তির নাম জানা সম্ভব হয়নি।

সেই ভিডিওতে তাকে একজন প্রশ্ন করেন, আপনার কাছে টিকিট বিক্রি করেনি কেন? লুঙ্গিপরা ব্যক্তিটি বলেন, ‘আমি লুঙ্গিপরা। লুঙ্গি পরেছি বলে আমার কাছে টিকিট বিক্রি করবে না।’ 
কিছুক্ষণ পর তাকে আবার প্রশ্ন করা হয়, তাহলে এখন সিনেমা দেখবেন কীভাবে? লুঙ্গিপরা ব্যক্তি বলেন, ‘এখন চলে যাব। চলে যাচ্ছি।’

এমন ঘটনায় ব্যথিত ‘পরাণ’ সিনেমার পরিচালক রায়হান রাফি, নায়ক শরীফুল রাজ, নায়িকা বিদ্যা সিনহা মিমসহ চলচ্চিত্র ও নাট্য অঙ্গনের অনেকেই। বিষয়টি জানার পর কষ্ট পেয়েছেন ‘পরাণ’-এর নায়ক শরীফুল রাজে। 

তিনি রাতেই ফেসবুকে লিখেছেন, ‘এই বৃদ্ধ বাবার সন্ধান দিতে পারবেন কেউ? আমাকে শুধু ইনবক্সে তাঁর নম্বর বা ঠিকানা ম্যানেজ করে দিন প্লিজ। আমি নিজে তাঁর সাথে আমার টিম নিয়ে বসে “পরাণ” দেখব। আমরা ছবিটা দেখব, বাবা-ছেলে গল্প করব। আমাকে কেউ একটু জোগাড় করে দেন প্লিজ।’

এ ঘটনার জন্য স্টার সিনেপ্লেক্স বিজ্ঞপ্তি প্রকাশ করে দুঃখ প্রকাশ করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ঘটনাটিকে একটি দুর্ভাগ্যজনক ভুল বোঝাবুঝি বলে অবিহিত করে হল কর্তৃপক্ষ।


x