ফ্রিতে ‘হাওয়া’ সিনেমা দেখবেন যেভাবে

‘হাওয়া’ সিনেমার পোস্টার
‘হাওয়া’ সিনেমার পোস্টার  © সংগৃহীত

আজ থেকে কলকাতায় শুরু হচ্ছে চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। চলবে ২ নভেম্বর পর্যন্ত। উৎসবে প্রদর্শিত হবে বহুল আলোচিত ছবি ‘হাওয়া’সহ বাংলাদেশের ৩৭ সিনেমা। সেখানে সবার জন্য উন্মুক্ত থাকছে ‘হাওয়া’।

সিনেমাটি কখন, কোন ভেন্যুতে দেখানো হবে তার সময়সূচি জানিয়েছেন অভিনেতা চঞ্চল চৌধুরী।

ছবি প্রদর্শনের সময়সূচি জানিয়ে শুক্রবার (২৮ অক্টোবর) চঞ্চল তার ফেসবুকে লেখেন, হ্যালো কলকাতা। নন্দনে ‘হাওয়া’ বইবে কাল থেকে। সবার জন্য উন্মুক্ত। আগে আসলে আগে পাবেন নিয়মে। কোনো টিকেট লাগবে না। ২৯ অক্টোবর থেকে ২ নভেম্বর। ‘হাওয়া’র চারটি প্রদর্শনী। সঙ্গে থাকবো আমি।

হাওয়া সিনেমার সময়সুচি জানিয়ে চঞ্চল যে ছবিটি পোস্ট করেছেন তাতে দেখা গেছে, কলকাতায় ২৯ অক্টোবর নন্দন-১-এ দুপুর একটা থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত, ৩১ অক্টোবর সন্ধ্যা ছয়টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত নন্দন-২-এ ও সবশেষ ২ নভেম্বর নন্দন-২-এ সন্ধ্যা ছয়টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত ‘হাওয়া’ সিনেমা দেখানো হবে।

jagonews24

কলকাতায় পাঁচ দিনব্যাপী চলমান এ উৎসবে বাংলাদেশ সরকারের উদ্যোগে ও কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনের ব্যবস্থাপনায় এ উৎসবে পূর্ণদৈর্ঘ্য, স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্যচিত্রসহ মোট ৩৭টি সিনেমা প্রদর্শিত হবে।

আরও পড়ুন: দুই মাস যেতে না যেতে ঘুণে ধরা আসবাবপত্রের প্রশংসায় কুবি ভিসি।

এরমধ্যে রয়েছে ‘গুণিন’, ‘হৃদিতা’, ‘বিউটি সার্কাস’, ‘হাওয়া’, ‘পরাণ’, ‘পায়ের তলায় মাটি নাই’, ‘পাপ পুণ্য’, ‘কালবেলা’, ‘চন্দ্রাবতী কথা’, ‘চিরঞ্জীব মুজিব’, ‘রেহানা মরিয়ম নূর’, ‘নোনাজলের কাব্য’, ‘রাতজাগা ফুল’, ‘লাল মোরগের ঝুঁটি’, ‘গোর’, ‘গলুই’, ‘গণ্ডি’, ‘বিশ্বসুন্দরী’, ‘রূপসা নদীর বাঁকে’, ‘শাটল ট্রেন’, ‘মনের মতো মানুষ পাইলাম না’, ‘ন-ডরাই’, ‘কমলা রকেট’, ‘গহীন বালুচর’ ও ‘ঊনপঞ্চাশ বাতাস’।

এছাড়া উৎসবে আরও দেখানো হবে ৪টি প্রামাণ্যচিত্র ‘হাসিনা আ ডটারস টেল’, ‘বধ্যভূমিতে একদিন’, ‘একটি দেশের জন্য গান’ ও ‘মধুমতী পারের মানুষটি শেখ মুজিবুর রহমান’।

প্রদর্শিত হবে স্বল্পদৈর্ঘ্যের ৮টি ছবি ‘ধর’, ‘ময়না’, ‘ট্রানজিট’, ‘কোথায় পাবো তারে’, ‘ফেরা’, ‘নারী জীবন’, ‘কাগজ খেলা’, ‘আড়ং’।


সর্বশেষ সংবাদ