হাবিপ্রবিতে মানসিক স্বাস্থ্যবিষয়ক সেমিনার অনুষ্ঠিত

হাবিপ্রবিতে শিক্ষার্থীদের জন্য মানসিক স্বাস্থ্যবিষয়ক সেমিনার
হাবিপ্রবিতে শিক্ষার্থীদের জন্য মানসিক স্বাস্থ্যবিষয়ক সেমিনার  © সংগৃহীত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের আয়োজনে শিক্ষার্থীদের জন্য মানসিক স্বাস্থ্যবিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৮ মার্চ) দুপুর ২ টা ৩০ মিনিটে হাবিপ্রবির ১ নম্বর অডিটোরিয়ামে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন হাবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির ভিসি প্রফেসর ড. এম. কামরুজ্জামান। এছাড়া অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, প্রধান আলোচক ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশন অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের প্রফেসর ড. মেহতাব খানম, প্রক্টর প্রফেসর ড. মো. মামুনুর রশীদ, শিক্ষক এবং কর্মকর্তাবৃন্দ।

আরও পড়ুন: টানা ৪ দিন পর করোনায় মৃত্যু ১

এ সময় হাবিপ্রবির ভিসি প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, " করোনার সময় থেকে এবং করোনা পরবর্তী সময়ে শিক্ষার্থীরা হতাশায় ভুগছে। এজন্য করোনা পরবর্তী সময়ে আমরা নিয়মিতভাবে শিক্ষার্থীদের জন্য খেলাধুলার আয়োজন করে যাচ্ছি। পাশাপাশি আজকের এই সেমিনারের আয়োজন করা হয়েছে। প্রফেসর ড. মেহতাব খানম একজন প্রখ্যাত সাইকোলজিস্ট, আশা করি তোমরা আজকের এই সেমিনারের মাধ্যমে উপকৃত হবে । হতাশায় ডুবে থাকা বা আত্মহত্যা কোন সমাধান নয়। জীবন মানে যুদ্ধ, হাল ছেড়ে দিয়ে জীবন যুদ্ধে কোনভাবেই পরাজিত হওয়া যাবেনা। নিজেকে প্রস্তুত করতে হবে। "

করোনা মহামারীর সময়ে এ ধরণের একটি গুরুত্বপূর্ণ সেমিনার আয়োজন করার জন্য তিনি ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগকে ধন্যবাদ জানিয়েছেন।

আরও পড়ুন: সব বিশ্ববিদ্যালয়ের একাডেমিক মাস্টারপ্ল্যান থাকতে হবে: শিক্ষামন্ত্রী

সেমিনারে প্রফেসর ড. মেহতাব খানম শিক্ষার্থীদের হতাশার বিভিন্ন কারণ নিয়ে কথা বলেন, পাশপাশি শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ড. মেহতাব খানম বলেন," মানসিক স্বাস্থ্যের বিষয়টি আমাদের দেশে অনেকটা অবহেলিত, অথচ বর্তমান সময়ে এর গুরুত্ব অপরিসীম। শরীর ও মন একই মুদ্রার এপিট-ওপিট। একটিকে ছাড়া অন্যটি অসম্পূর্ণ "। এ বিষয়ে গুরুত্ব দেওয়ার জন্য তিনি হাবিপ্রবি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথি, প্রধান আলোচকসহ উপস্থিত সকলকে ধন্যবাদ জানান ও সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


সর্বশেষ সংবাদ