বশেমুরবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপন

পূজায় প্রণতি করছে শিক্ষার্থীরা
পূজায় প্রণতি করছে শিক্ষার্থীরা   © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সনাতন সংঘের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা। উৎসবের পঞ্চমী তিথিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী চরণে ফুল দেন শিক্ষার্থীরা।

শনিবার (৫ ফেব্রুয়ারী) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে আয়োজন করা হয় সরস্বতী পূজা। করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার স্বাস্থ্যবিধি মেনে পূজামণ্ডপে সীমিত আকারে এই পূজার আনুষ্ঠানিকতা পালন করেন শিক্ষার্থীরা। অজ্ঞতার অন্ধকার দূর করতে কল্যাণময়ী দেবীর চরণে বিদ্যা ও জ্ঞান অর্জনের জন্য প্রণতি জানাবেন তারা।

আরও পড়ুন: বিধিনিষেধের মেয়াদ আর বাড়ছে না

পূজা মন্ডপে উপস্থিন ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, মন্দির কমিটির উপদেষ্টা মন্ডলী, বিভিন্ন বিভাগের শিক্ষকসহ সাধারণ শিক্ষার্থীরা।

কৃষি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী লক্ষন পাল বলেন, ‘শ্রী শ্রী সরস্বতী মায়ের পূজার দিনটা সনাতন ধর্মাবলম্বী তথা সনাতনী শিক্ষার্থীদের কাছে একটি বিশেষ দিন। প্রতি বছরের ন্যায় এবারও অত্যান্ত উৎসাহ ও উদ্দীপনার মাধ্যমে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে পূজা উদযাপিত হলো। মায়ের অশেষ কৃপায় আমরা সুষ্ঠুভাবে পূজার অনুষ্ঠান শেষ করতে পেরেছি। পরবর্তীতে অনুষ্ঠিত সকল পূজার সময় পূজা উদযাপন কমিটিকে উৎসাহিত করবে বলে আমি মনে করি।’

আরও পড়ুন: জাবির উপাচার্য নিয়োগে প্যানেল নির্বাচন দাবি

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, অত্যন্ত উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপিত হচ্ছে। অন্যান্য বছরের তুলনায় এবছর আরও আনন্দমুখর হয়েছে। আমাদের বিভিন্ন ধর্মের শিক্ষক শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে উদযাপন করছেন। এটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্রের একটি নিদর্শন।


সর্বশেষ সংবাদ