শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় হাবিপ্রবিসাসের নিন্দা

শাবিপ্রবিতে হামলার ঘটনায় হাবিপ্রবিসাসের নিন্দা।
শাবিপ্রবিতে হামলার ঘটনায় হাবিপ্রবিসাসের নিন্দা।  © সংগৃহীত

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ( শাবিপ্রবি ) সাধারণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশের গুলি ও টিয়ার শেল-গ্যাস নিক্ষেপের ঘটনায় নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (হাবিপ্রবিসাস)।

সোমবার (১৭ জানুয়ারি) হাবিপ্রবি সাংবাদিক সমিতির দফতর সম্পাদক যোবায়ের ইবনে আলী স্বাক্ষরিত এক যৌথ প্রতিবাদলিপিতে এই নিন্দা জানানো হয়।

আরও পড়ুন: প্রত্যাশা ও প্রাপ্তির ২৩ তম বছরে হাবিপ্রবি

ওই যৌথ বিবৃতিতে হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি মোঃ মিরাজুল আল মিশকাত এবং সাধারণ সম্পাদক আজিজুর রহমান বলেন, ‘ শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ন্যায্য দাবি আদায়ের আন্দোলনে পুলিশের ন্যাক্কারজনক হামলার তীব্র প্রতিবাদ জানাই। ক্যাম্পাসে যেভাবে গুলি, টিয়ারগ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে তাতে আমরা হতভম্ব হয়েছি। সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে শাবিপ্রবি প্রশাসন পুরোপুরি ব্যর্থ হয়েছে। এ জন্য শাবিপ্রবি প্রশাসনকে জবাবদিহি করতে হবে। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করে অবিলম্বে শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে এই পুলিশি হামলার বিচার করতে হবে ।’

আরও পড়ুন: ফুল নেবে নাকি অস্ত্র নেবে?

উল্লেখ্য, এর আগে গতকাল বিকালে আন্দোলনরত শিক্ষার্থীদের ক্ষোভের মুখে শাবিপ্রবির উপাচার্য বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে অবস্থান করেন। পরে সন্ধ্যায় অবস্থানরত শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে পুলিশ শিক্ষার্থীদের লাঠিপেটা করে এবং পরে তারাও ইট-পাটকেল নিক্ষেপ করে। এক পর্যায়ে পুলিশ সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এ ঘটনায় কোষাধ্যক্ষসহ আন্দোলনরত অনেক শিক্ষার্থী আহত হন।


সর্বশেষ সংবাদ