শাবির সিরাজুন্নেসা হলের নতুন প্রভোস্ট অধ্যাপক নাজিয়া

অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী
অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী  © সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী। রবিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সাংবাদিকদের জানান উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট ও সিন্ডিকেট সদস্য সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা স্বাস্থ্যগত কারণ দেখিয়ে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। এতে নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ দেওয়া হয় অধ্যাপক ড. নাজিয়া চৌধুরীকে।

আরও পড়ুন: শাবির সেই প্রভোস্টের পদত্যাগ

এর আগে, গত শুক্রবার (১৪ জানুয়ারি) আন্দোলনরত ছাত্রীরা উপাচার্যের কার্যালয়ে গিয়ে ৩ দফা দাবি তুলে ধরেন। এসময় ছাত্রীরা তাদের হলের আবাসন সমস্যার কথা উপাচার্যকে জানান এবং এর প্রতিকার চান। উপাচার্যের সাক্ষাতে ছাত্রীরা প্রভোস্ট বডির অনিয়মের চিত্র তুলে ধরে তাদের পদত্যাগ দাবি করেছেন।

আরও পড়ুন: প্রভোস্ট কমিটির পদত্যাগ দাবি শাবি ছাত্রীদের

এদিকে, অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণা করা হয়েছে বিশ্ববিদ্যালয়টি। এতে সোমবার (১৭ জানুয়ারি) দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে প্রশাসন। পরবর্তীতে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত ক্যাম্পাস বন্ধ থাকবে এবং বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম চলমান থাকবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

আরও পড়ুন: শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ক্যাম্পাসে ক্যাম্পাসে বিক্ষোভ

তবে প্রশাসনের এ নির্দেশনা প্রত্যাক্ষণ করে রাতভর ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। তারা বলছেন, পুলিশ দিয়ে শিক্ষার্থীদের উপর গুলি করা হয়েছে। এরপর আমাদের জোর করে হল-ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। আমরা এই সিদ্ধান্ত মানিনা। আমরা ভিসির পদত্যাগ চাই।


সর্বশেষ সংবাদ