কবর থেকে তোলা হলো কুয়েট শিক্ষকের মরদেহ

কবর থেকে তোলা হলো কুয়েট শিক্ষকের মরদেহ
কবর থেকে তোলা হলো কুয়েট শিক্ষকের মরদেহ  © সংগৃহীত

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের মরদেহ কবর থেকে তোলা হয়েছে। বুধবার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে শিক্ষকের গ্রামের বাড়ি কুষ্টিয়ার কুমারখালীর বাগুলাট ইউনিয়নের বাঁশগ্রাম কবরস্থান থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে তার মরদেহ উত্তোলন করা হয়।

পড়ুন: কুয়েট শিক্ষকের মৃত্যুর ঘটনায দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ

কুমারখালী থানার ওসি মো. কামরুজ্জামান তালুকদার জানান, সাড়ে ৯টার দিকে কুষ্টিয়ার কুমারখালী, খুলনার খানজাহান আলী থানা পুলিশ ও কুষ্টিয়ার নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতি লাশ তোলার কাজ চলে। এর পর অধ্যক্ষ সেলিমের লাশের ময়নাতদন্ত কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে করা হবে।

পড়ুন: কুয়েট বন্ধ ঘোষণা

খুলনার খানজাহান আলী থানার ওসি প্রবীর কুমার বিশ্বাস বলেন, আদালতের নির্দেশে ময়নাতদন্তের জন্য অধ্যক্ষ সেলিমের লাশ কবর খুঁড়ে তোলা হয়। ময়নাতদন্ত সম্পন্ন হলে লাশ ফের ওই কবরে দাফন করা হবে।

পড়ুন: আরও ১০ দিন বন্ধ থাকছে কুয়েট

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইমলাম দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, মরদেহ উত্তলোনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে গতকাল বিকেলে খুলনা জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদারের পাঠানো চিঠি তিনি হাতে পান। রাতে সম্ভব না হওয়ায় আজ সকালে মরদেহ উত্তোলনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

গত ৫ ডিসেম্বর কুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রকৌশলী আনিচুর রহমান বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অধ্যাপক সেলিম হোসেনের মৃত্যুকে ‘অস্বাভাবিক মৃত্যু’ উল্লেখ করে সঠিক কারণ অনুসন্ধানে মরদেহ উত্তোলন করে পুনঃতদন্তের অনুরোধ করে জেলা পুলিশকে চিঠি দেন।

পড়ুন: ভিন্নধর্মী পোশাক নিয়ে কুয়েটের সেই বিজ্ঞপ্তিতে ১৭টি ভুল!

পরবর্তীতে খুলনার খানজাহান আলী থানার পরিদর্শক (তদন্ত) শাহরিয়ার হাসান কবর থেকে মরদেহ তুলে ময়নাতদন্তের জন্য আবেদন করেন। পরে গত ৩০ নভেম্বর দুপুর ৩টার দিকে মারা যান কুয়েট শিক্ষক অধ্যাপক ড. মো. সেলিম হোসেন। তিনি কুয়েটের লালন শাহ হলের প্রভোস্ট ছিলেন।


সর্বশেষ সংবাদ