ফের প্রশাসনিক ভবনে তালা দিলো বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

প্রশাসনিক ভবনে তালা ও আন্দোলনরত শিক্ষার্থীরা
প্রশাসনিক ভবনে তালা ও আন্দোলনরত শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

সেমিস্টার ফি, হল ফি, পরিবহন ফি কমানো ও বিভাগ উন্নয়ন ফি বাতিলসহ সাত দফা দাবিতে আবারও প্রশাসনিক ভবনে তালা দিয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (২৭ অক্টোবর) সকালে সাড়ে ৯টার দিকে প্রশাসনিক ভবনে তালা দেয়ার এই ঘটনা ঘটে। এসময় সেখানে প্রায় শতাধিক শিক্ষার্থী বিক্ষোভ করেন।

এর আগে গতকাল মঙ্গলবার বিকেলে একই দাবিতে প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। সেসময় আন্দোলনরত শিক্ষার্থী রাজু জানান, আগামীকাল সকাল ৯টা থেকে ফের আমাদের আন্দোলন শুরু হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এবং শিক্ষার্থী বান্ধব ক্যাম্পাস না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে। এ সময় বিশ্ববিদ্যালয়ের সব একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, আমরা ক্ষোভে আসলে বিহ্বল হয়ে পড়েছি। এর আগে ভারপ্রাপ্ত উপাচার্য এবং প্রক্টর স্যার আমাদের বলেছিলেন নতুন উপাচার্য আসার পর আমাদের দাবি মেনে নেয়া হবে। কিন্তু আমরা দেখতে পাই আমাদের কোনো দাবিই মেনে নেয়া হয়নি। আমরা বলেছিলাম, হল ফি ৩০০ টাকার পরিবর্তে দেড়শ টাকা করতে হবে, পরিবহন ফি ৬০০ টাকা থেকে কমিয়ে ৩০০ টাকা এবং ডিপার্টমেন্ট উন্নয়ন ফি'র জন্য নির্ধারিত ১৫০০ টাকাসহ এমন অসংখ্য ফি রয়েছে যা শিক্ষাকে পণ্য বানিয়েছে সেগুলো বাতিল করতে হবে। এর আগে রেজিষ্ট্রেশনের তারিখ দেয়া হলে আমরা সাত দফা দাবিতে স্মারকলিপি দিয়েছিলাম। কিন্তু তখন আমাদের হেয়-প্রতিপন্ন, অবজ্ঞা করা হয়েছে। তাই এবার দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের চলবে।

প্রসঙ্গত, গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রোর মো. মোরাদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে নতুনভাবে নির্ধারিত ফি সমূহ প্রকাশ করা হয়।


সর্বশেষ সংবাদ