ছাত্র আন্দোলনে নিহত হান্নানের পরিবারের পাশে পাবিপ্রবি উপাচার্য

আহত শিক্ষার্থীদের সঙ্গে সাক্ষাৎ

ছাত্র আন্দোলনে নিহত হান্নানের পরিবারের সদস্যদের সাক্ষাৎ করেন পাবিপ্রবি উপাচার্য
ছাত্র আন্দোলনে নিহত হান্নানের পরিবারের সদস্যদের সাক্ষাৎ করেন পাবিপ্রবি উপাচার্য  © টিডিসি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এস এম আব্দুল আওয়াল জুলাই-আগস্টে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহত আবদুল হান্নানের (৫৭)পরিবারকে দেখতে তার বাড়িতে যান। আবদুল হান্নান ৫ আগস্ট সন্ধ্যায় ঢাকার মিরপুরে মোটরসাইকেলে গুলিবিদ্ধ হয়ে মারা যান। তার বাড়ি পাবনার সাঁথিয়া উপজেলার এদ্রাকপুর গ্রামে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় উপাচার্য ড. এসএম আব্দুল আওয়াল দীর্ঘ সময় হান্নানের স্ত্রী-সন্তানদের সঙ্গে কথা বলেন। তার এক ছেলে ও এক মেয়ে। তার ছেলের পড়াশোনার খবর নেন উপাচার্য। আবদুল হান্নান বাংলাদেশ বিমানবাহিনীতে মাস্টার রোলে (মৃত্যুর পূর্ব পর্যন্ত) চাকরি করতেন। তাদের যেকোনো প্রয়োজনে উপাচার্যের সঙ্গে যোগাযোগ করার বলেন উপাচার্য এবং কোনো কিছু করার বিষয়ে তার যা করণীয় সর্বোচ্চটা করবেন বলে তাদের আশ্বস্ত করেন।

এ সময় উপাচার্য বলেন, ‘জুলাই গণ-অভ্যুত্থানে শহীদ পরিবারগুলোর পাশে দাঁড়ানো এবং মানবিক সহযোগিতা করা আমাদের নৈতিক দায়িত্ব। তাদের জন্য অবশ্যই আমাদের ভালো কিছু করতে হবে।’ পরে তিনি আবদুল হান্নানের কবর জিয়ারত করেন।

এ সময় উপাচার্যের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. রাশেদুল হক, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক বাবুল হোসেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পাবিপ্রবি সমন্বয়ক মিরাজুল ইসলাম, ফাহিম সিহাব সাদ ও আবদুর রহমান।

Pabi vc Inner

ছাত্র-জনতার আন্দোলনে পাবিপ্রবির আহত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন উপাচার্য

এর আগে বৃহস্পতিবার সকাল ১০টায় উপাচার্য অধ্যাপক ড. এসএম আবদুল আওয়াল ছাত্র-জনতার আন্দোলনে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আহত শিক্ষার্থীদের সঙ্গে তার দপ্তরে দীর্ঘক্ষণ কথা বলেন। দীর্ঘ ২ ঘণ্টা তিনি ছাত্রদের সঙ্গে কথা বলেন এবং আন্দোলনের বিভিন্ন ঘটনাপ্রবাহ জানতে চান। পাবিপ্রবি থেকে আহত ৯ জন শিক্ষার্থী উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেন। 

তারা হলেন ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী সানোয়ার সনি ও আনিছুর রহমান, ইতিহাস বিভাগের মাসুম বিল্লাহ, ইংরেজি বিভাগের রাকিব হোসেন, ব্যবসায় প্রশাসন বিভাগের মাহমুদুল হাসান রোহান, সিএসই বিভাগের তুষার ইমরান, ব্যবসায় প্রশাসন বিভাগের তামিম হাসান, পরিসংখ্যান বিভাগের তাসিন রহমান ও পদার্থ বিজ্ঞান বিভাগের আতাউল্লাহ যোবায়ের। 

এ সময় প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান খান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. রাশেদুল হক এবং জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


সর্বশেষ সংবাদ