শেরপুরে বন্যার্তদের ত্রাণ দিল বশেফমুবিপ্রবির শেরপুর ছাত্র কল্যাণ সংস্থা

বন্যার্তদের ত্রাণ দিচ্ছে বশেফমুবিপ্রবির শেরপুর ছাত্র কল্যাণ সংস্থা
বন্যার্তদের ত্রাণ দিচ্ছে বশেফমুবিপ্রবির শেরপুর ছাত্র কল্যাণ সংস্থা  © টিডিসি

টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় শেরপুরের নালিতাবাড়ী ও ঝিনাইগাতী উপজেলার সাড়ে ছয় হাজার ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে ৮০ বস্তা ত্রাণসামগ্রী বিতরণ করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবির) শেরপুর জেলা ছাত্র কল্যাণ পরিষদ।

এ সময় তারা শেরপুরের নকলা উপজেলার ৪ নম্বর গৌড়দার ইউনিয়নের দতিয়াঘুরি ও ফুলপুর উপজেলার  চিকনা, ছনদড়া এলাকায় বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন। ত্রাণসামগ্রী বিতরণে সার্বিক দায়িত্ব পালন করেন বশেফমুবিপ্রবির সাবেক শিক্ষার্থী ও শেরপুর জেলা ছাত্রকল্যাণ পরিষদের সাবেক সভাপতি কৃষিবিদ মুন্তাসির মাহমুদ ও বর্তমান সাধারণ সম্পাদক ফাহিম উদ্দিন। 

স্থানীয় লোকজনের মধ্যে উপস্থিত ছিলেন মোজাম্মেল হক (সাবেক চেয়ারম্যান)। এ ছাড়া ভলান্টিয়ার হিসাবে সহযোগিতা করেন রাকিব হাসান, মোহাইমিনুল হক ফাহিম, রাহাতসহ প্রমুখ।

৪ অক্টোবর ভোর থেকে স্মরণকালের ভয়াবহ এক পাহাড়ি ঢল দেখেছে শেরপুরবাসী। এতে মাথা গোঁজার ঠাঁই হারিয়ে মানবেতর জীবন কাটাচ্ছে হাজারো পরিবার। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মাটির ঘরে থাকা পরিবারগুলো। স্থানীয়দের দাবি, প্রতিবছর বর্ষায় দুই–তিনবার ঢলে ভাসলেও এর আগে এমন তাণ্ডবলীলা কেউ দেখেননি আগে। কোনও কিছু বুঝে ওঠার আগেই মেঘালয়ের পাহাড় থেকে নেমে আসা ঢল চারটি নদীর পাড়ের মানুষের সব লন্ডভন্ড করে দেয়। গত তিন দিন বৃষ্টি না থাকায় ও উজানের পানি কমতেই ভেসে উঠছে ক্ষয়ক্ষতির চিত্র।

আরও পড়ুন: বশেমুরবিপ্রবিতে ছাত্র ইউনিয়নের সভাপতির ওপর ছাত্রলীগের হামলা

শেরপুর অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মুন্তাসির মাহমুদ ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘প্রায় এক সপ্তাহ ধরে অত্র এলাকার মানুষ পানিবন্দি। পানি যত কমছে তাদের দুর্দশা বেড়েই চলছে। সেই দুর্দশা খানিকটা লাঘব করার জন্য আমরা বানবাসীদের জন্য অল্প উপহার নিয়ে এসেছি। পরবর্তী সময়েও আমরা আপনাদের পাশে থাকব।’

স্থানীয়দের মধ্যে মোজাম্মেল হক (সাবেক চেয়ারম্যান) বলেন, ‘আমি বেশ কিছু সংগঠনের ত্রাণের কাজে সহযোগিতা করতেছি। কিন্তু অত্র এলাকায় যত ত্রাণ আসছে, তার মধ্যে শেরপুর জেলা ছাত্র কল্যাণ পরিষদ, বশেফমুবিপ্রবির ত্রাণসামগ্রী বানবাসিদের জন্য কার্যকর ভূমিকা রাখবে। আপনাদের কাছে অনুরোধ থাকবে, আপনারা আমার এলাকার জন্য সুদৃষ্টি রাখবেন।’


সর্বশেষ সংবাদ