বুয়েটে ছাত্ররাজনীতি চালুর দাবিতে ক্যাম্পাসে ৬ শিক্ষার্থীর সংবাদ সম্মেলন

  © টিডিসি ফটো

বুয়েটে ছাত্রলীগ, ছাত্রদলসহ সকল প্রকার প্রগতিশীল ছাত্র রাজনীতি চায় ছাত্রলীগপন্থী কতিপয় শিক্ষার্থী। তাদের ভাষ্য প্রগতিশীল ছাত্র রাজনীতি না থাকায় সেখানে অন্ধকার রাজনীতি জন্ম নিচ্ছে। বুধবার (৩ এপ্রিল) বুয়েটের ড. এম এ রশিদ প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ছাত্রলীগপন্থী শিক্ষার্থীরা।

সম্মেলনে বুয়েটের ক্যামিকেল এন্ড ম্যাটেরিয়ালস ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০ ব্যাচের শিক্ষার্থী আশিক আলম বলেন, প্রগতিশীল ছাত্র রাজনীতির পক্ষে এর আগে সংবাদ সম্মেলন করার পর থেকে আমরা নানা ধরণের বুলিংয়ের শিকার। ফেসবুক গ্রুপে আমাদেরকে নানা ভাবে ছবিসহ হেনস্থা করা হচ্ছে। আমাদের বাসায় ফোন যাচ্ছে এবং হুমকি প্রদান করা হচ্ছে। আমরা আমাদের নিরাপত্তা নিয়ে শঙ্কায়। এজন্য আমরা মাননীয় উপাচার্য বরাবর অভিযোগ পত্র দিয়েছি সকল প্রকার প্রমাণসহ যাতে এ ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত হয়।

কারা বুলিং করছে জানতে চাইলে তিনি বলেন, বাঁশের কেল্লা, খেলাফতসহ কয়েকটি নিষিদ্ধ টেলিগ্রাম গ্রুপ চালানো হয় এবং সেখানে আমাদের ছবিসহ দেওয়া হয় যার স্ক্রিনশট আমরা উপাচার্য স্যারকে দিয়েছি। এখানে হিজবুত তাহরীরের মত নিষিদ্ধ সংগঠন রয়েছে যারা আমাদের বিরুদ্ধে নানা অপপ্রচার চালায়। যাদের একমাত্র উদ্দেশ্য খেলাফত প্রতিষ্ঠা করা। তারাই মূলত সাধারণ শিক্ষার্থীদেরকে আমাদের বিরুদ্ধে যেতে বাধ্য করছে এবং নানা ভাবে প্ররোচিত করছে।

এসময় তারা বলেন, ছাত্রলীগসহ সকল প্রকার প্রগতিশীল ছাত্র রাজনীতি ক্যাম্পাসে থাক সেটাই আমাদের মূল লক্ষ্য। এখানে ছাত্রদল বা অন্যান্য সংগঠনের কমিটি দিলেও আমাদের কোনো সমস্যা নেই। আমরা শুধু চাই এখানে কোনো অন্ধকার রাজনীতি না থাকুক।

এসময় ক্যামিকেল এন্ড ম্যাটারিয়ালস ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০ ব্যাচের শিক্ষার্থী সাগর বিশ্বাস, অরিত্র ঘোষ ও ২১ ব্যাচের অর্ঘ দাস এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০ ব্যাচের শিক্ষার্থী তানভীর স্বপ্নীলসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ সংবাদ