ভারতে রোভার স্কাউটের আন্তর্জাতিক ক্যাম্পে পাবিপ্রবির রুবেল

পাবিপ্রবি শিক্ষার্থী মো. রুবেল হোসেন
পাবিপ্রবি শিক্ষার্থী মো. রুবেল হোসেন  © সংগৃহীত

ভারতে অনুষ্ঠেয় দ্বিতীয় ইন্দো-বাংলা স্কাউট ফ্রেন্ডশিপ ক্যাম্পে অংশগ্রহণ করছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) শিক্ষার্থী মো. রুবেল হোসেন। তিনি বাংলা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট। 

আগামী ৩ মার্চ পর্যন্ত ভারতের দার্জিলিং স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে এ ক্যাম্প আয়োজিত হচ্ছে। ক্যাম্পে অংশগ্রহণে অনলাইন প্রি-রেজিস্ট্রেশনকৃত আবেদনকারীরদের মধ্য থেকে ২০৩ জন স্কাউট ও ৮১ জন রোভার স্কাউটকে অংশগ্রহণকারী হিসেবে, ২০ জন রোভার স্কাউটকে স্বেচ্ছাসেবক এবং ৩২ জন স্কাউটারকে লিডার হিসেবে মনোনীত করা হয়েছে। 

রোভার স্কাউটের এ আন্তর্জাতিক ক্যাম্পে রুবেলসহ বাংলাদেশের ৩১০ সদস্যের একটি দল গতকাল ভারতের দার্জিলিংয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছে। গত বছরের ২৭ নভেম্বর  দ্বিতীয় ইন্দো-বাংলা স্কাউট ফ্রেন্ডশিপ ক্যাম্প সাংগঠনিক কমিটির সভাপতি ও জাতীয় কমিশনার সাফিনা রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তার মনোনয়নের বিষয়ে জানিয়ে প্রয়োজনীয় কাগজপত্রসহ ১২ ডিসেম্বরের মধ্যে রেজিস্ট্রেশন করার কথা বলা হয়।

আরো পড়ুন: মেডিকেলের প্রথম মাইগ্রেশনের তালিকা প্রকাশ বৃহস্পতিবার

এ বিষয়ে রুবেল হোসেন বলেন, কয়েকমাস আগে কাঙ্ক্ষিত এ ক্যাম্পের জন্য আবেদন করেছিলাম। আমাকে মনোনয়ন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এ ধরনের আয়োজনের অংশীজন হয়ে একজন আদর্শ স্বেচ্ছাসেবী হয়ে দেশের সেবা করতে চাই।


সর্বশেষ সংবাদ