হলে শৃঙ্খলা ফেরাতে ৫ শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নিল রাবিপ্রবি

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি)
রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি)   © টিডিসি ফটো

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ছাত্রদের আবাসিক হলের শৃঙ্খলা ও নিয়মনীতি ফেরাতে প্রশাসনিকভাবে নানা ব্যবস্থা গ্রহণ করেছে হল কর্তৃপক্ষ। এরই অংশ হিসেবে নানা অভিযোগের ভিত্তিতে ৪ জন শিক্ষার্থীকে সতর্কতা এবং ১ জন শিক্ষার্থীর বিরুদ্ধে আর্থিক জরিমানা ও ৬ মাসের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) প্রভোস্ট দপ্তর থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী আকিব মাহমুদ হাসানের নিষেধাজ্ঞার কারণ হিসেবে ভয়-ভীতি প্রর্দশনী, হুমকি প্রদান, নিয়ম বহির্ভূত হলের আসনে অন্য ছাত্রকে স্থান দেয়া, সম্প্রীতি নষ্ট ও সাধারণ শিক্ষার্থীদের পড়াশোনায় ব্যাঘাত ঘটানোকে উল্লেখ করা হয়। এছাড়া আবাসিক হলের ৬.৪৩ এবং ৬.৪৯ ধারায় নিষেধাজ্ঞা ও আর্থিক জরিমানার (এক হাজার টাকা) ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

অন্যদিকে আবাসিক ৪ জন শিক্ষার্থী. মো. রিয়াদ (ম্যানেজমেন্ট বিভাগ), পাংগু চাকমা (ম্যানেজমেন্ট বিভাগ) , আবীর চৌধুরি (সিএসই বিভাগ) ও মহিউদ্দীন মুন্নাকে (সিএসই বিভাগ) ৬.১৯ ধারা অনুযায়ী (উচ্চ স্বরে গান গাওয়া, চিৎকার করা,উপহাস করা, শৃঙ্খলা জনিত বিষয়ে) ব্যবস্থা নেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিকে উল্লেখ করা হয়। আদেশের লঙ্ঘনে আসন বাতিলসহ আর্থিক জরিমানা ও কঠোর আইনগত ব্যবস্থার বিষয়ে অগ্রিম সতর্কও করা হয় বিজ্ঞপ্তিতে।

এদিকে বেশ কয়েকদিন আগে আবাসিক হলের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হলে সহকারী প্রভোস্ট বহিরাগতদের প্রবেশাধিকাররে নিষেধাজ্ঞা জারি করে নোটিশ জারি করেন। তাতেও কাজ না হলে তদন্ত সাপেক্ষে জরিমানা, নিষেধাজ্ঞা ও সতর্কতার বিষয়ে পুনরায় এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।


সর্বশেষ সংবাদ